Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

২১ বছর বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার ঠেকিয়ে রাখা হয়েছিল – এমপি মিলাদ গাজী

জাগো নিউজ
জাগো নিউজ : রবিবার, আগস্ট ২৮, ২০২২

হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেছেন- মেজর জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা ও আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন । এই হত্যাকাণ্ডের যেন কোনদিন বিচার না হতে পারে সেজন্য ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে খুনীদের বিচারের আওতামুক্ত করে। বেআইনীভাবে আইনের প্রয়োগ নিষিদ্ধ করে আইনের ক্ষেত্রে নৈরাজ্য সৃষ্টি করে ইনডেমনিটি নামক একটি কালাকানুনের মাধ্যমে দীর্ঘ ২১ বছর পনেরোই আগস্টের নির্মম হত্যাকাণ্ডের বিচার ঠেকিয়ে রাখা হয়েছিল।

শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেবপাড়া বাজারে দেবপাড়া ইউনিয়ন যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য মিলাদ গাজী আরও বলেন- বাংলাদেশে যে কোন নাগরিকের হত্যাই বিচারযোগ্য এবং এ বিচারের ক্ষেত্রে আইনের চোখে সকলেই সমান। কিন্তু দুর্ভাগ্য বাঙালী জাতির যে, দীর্ঘ ২১ বছর বাংলাদেশের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর স্বজনদের ঘৃণ্য হত্যাকাণ্ডের বিচারের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত ছিল। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে ইনডেমনিটি অ্যাক্ট বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার কার্যক্রম শুরু করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত শাস্তি কার্যকরের দাবী জানান তিনি।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে দেবপাড়া ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আশিক আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিবুর রহমান রুকুতের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী গাজী মোহাম্মদ আশফাক নাহেদ, বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় সদস্য গাজী মোহাম্মদ শাহেদ, হবিগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মোহিত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল, নবীগঞ্জ উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত আহবায়ক শাহ গোল আহমেদ কাজল, নবীগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী, দেবপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল করীমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x