Logo
শিরোনাম :
পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন, গ্রিসে উদযাপন করল দূতাবাস নবীগঞ্জে বন্যার পানিতে ভেসে আসলো যুবকের লাশ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নবীগঞ্জ থানার আনন্দ র‌্যালী শ্রেষ্ঠ হিসেবে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন নবীগঞ্জে বন্যার্তদের মাঝে আব্দুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান দেশে বন্যায় মানুষ কষ্টে আছে : সরকার পদ্মাসেতু উদ্বোধনে আমোদ-ফুর্তিতে ব্যস্ত-ড. রেজা কিবরিয়া ‘শুকনো জায়গায় মাকে কবর দিও’ নবীগঞ্জে উল্টে গেলো বন্যার্তদের খাদ্যবাহী ট্রাক নবীগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা : শতাধিক গ্রাম প্লাবিত : সবাইকে এগিয়ে আসার আহবান

১৬ জানুয়ারি নবীগঞ্জসহ ৬১ পৌরসভার নির্বাচন !

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

দেশজুড়ে চলমান পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে হবিগঞ্জের নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভাসহ ৬১ পৌরসভার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসব ভোটের তফসিল ঘোষণা করা হয়।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায় মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২০ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই হবে ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৯ ডিসেম্বর। এই ৬১ পৌরসভার মধ্যে ২৯টিতে ভোট নেওয়া হবে ইলেকট্টনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি ৩২টিতে ভোট হবে ব্যালট পেপারে। নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন।

এর আগে প্রথম ধাপে ২৫ পৌরসভায় ভোটের তফসিল ঘোষণা করা হয়েছিল। প্রথম ধাপের ২৫টিতে ভোট নেওয়া হবে ২৮ ডিসেম্বর। এসব পৌরসভায় মেয়র পদে লড়তে মোট ১১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)

বুধবার ঘোষিত তফসিলে ৬১ পৌরসভার মধ্যে রয়েছে চট্টগ্রামের সন্দ্বীপ, সিরাজগঞ্জের কাজীপুর (ইভিএম), নেত্রকোনার মোহনগঞ্জ ও কেন্দুয়া (ইভিএম), কুষ্টিয়ার কুষ্টিয়া সদর, ভেড়ামারা, মিরপুর ও কুমারখালী (ইভিএম), মৌলভীবাজারের কুলাউড়া, নারায়ণগঞ্জের তারাব (ইভিএম), শরীয়তপুরের শরীয়তপুর (ইভিএম), কুড়িগ্রামের নাগেশ্বরী, গাইবান্ধার গাইবান্ধা সদর ও সুন্দরগঞ্জ, দিনাজপুরের দিনাজপুর, মৌলভীবাজারের কমলগঞ্জ, মাগুরার মাগুরা সদর (ইভিএম), ঢাকার সাভার (ইভিএম), দিনাজপুরের বিরামপুর ও বীরগঞ্জ (ইভিএম), নওগাঁর নজিপুর(ইভিএম), পাবনার ভাঙ্গুড়া, ফরিদপুর (ইভিএম), সাঁথিয়া, ঈশ্বরদী ও সুজানগর, রাজশাহীর কাকনহাট (ইভিএম), আড়ানী (ইভিএম) ও ভবানীগঞ্জ, সুনামগঞ্জের সুনামগঞ্জ, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ, ফরিদপুরের বোয়ালমারী, ময়মনসিংহের ফুলবাড়িয়া (ইভিএম), নাটোরের নলডাঙ্গা (ইভিএম), গুরুদাসপুর ও গোপালপুর।

আরও রয়েছে বগুড়ার সারিয়াকান্দি (ইভিএম) ও শেরপুর, সিরাজগঞ্জের উলল্গাপাড়া ও বেলকুচি, সুনামগঞ্জের ছাতক ও জগন্নাথপুর (ইভিএম), পিরোজপুরের পিরোজপুর (ইভিএম), মেহেরপুরের গাংনী (ইভিএম), ঝিনাইদহের শৈলকূপা (ইভিএম), খাগড়াছড়ি (ইভিএম), বান্দরবানের লামা, নীলফামারীর সৈয়দপুর (ইভিএম), সিরাজগঞ্জের সিরাজগঞ্জ ও রায়গঞ্জ, টাঙ্গাইলের ধনবাড়ি (ইভিএম), কুমিলল্গার চান্দিনা (ইভিএম), ফেনীর দাগনভূঞা (ইভিএম), কিশোরগঞ্জের কিশোরগঞ্জ ও কুলিয়ারচর (ইভিএম), নরসিংদীর মনোহরদী (ইভিএম), ময়মনসিংহের মুক্তাগাছা, বগুড়ার সান্তাহার (ইভিএম), নোয়াখালীর বসুরহাট (ইভিএম) ও বাগেরহাটের মোংলাপোর্ট (ইভিএম)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !