Logo

হবিগঞ্জ পৌর নির্বাচন: শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১

নিরবিচ্ছিন্ন-শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে চলছে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে সকাল ৮ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে বিজিবি, পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়।

হবিগঞ্জ পৌরসভার ৯ ওয়ার্ডের ২৪ কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪ স্থরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে কাজ করছেন ৬৭৩ জন পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম ও ২১৬ জন আনসার সদস্য ।

অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন
বর্তমান মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান (নারকেল গাছ), আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম(নৌকা) বিএনপি মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম,

বাংলাদেশ ইসলামি আন্দোলনের মনোনীত প্রার্থী
শামসুল হুদা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মো. বশিরুল আলম (কাওছার) (মোবাইল)ও গাজী মো. পারভেজ হাসান (জগ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়া ৯ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

হবিগঞ্জ পৌরসভার মোট ভোটার ৫০৯০৩ জন এর মধ্যে ২৫২৮৩ জন পুরুষ এবং ২৫৬২০ জন নারী।

হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসার সাদেকুল ইসলাম বলেন- যেকোনো ধরণের বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে, আশা করি সুশৃঙ্খল পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !