Logo
শিরোনাম :
হবিগঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক মনোনীত হয়েছেন শামছ উদ্দিন খান নবীগঞ্জে স্কুলছাত্রী আত্মহত্যার রহস্য উদঘাটন ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন নবীগঞ্জে ছাত্রদলের কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে লন্ডন থেকে স্থগিত বিজয় দিবসে বাংলাদেশ-গ্রিসের পতাকার রঙে আলোকসজ্জা ! পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে ফরিদ গাজী আজীবন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে খেলা শিখে আসেন, কাদেরকে গয়েশ্বর এক হাজার নেতা-কর্মীকে গুম করেছে আ.লীগ: ইলিয়াসপত্নী লুনা উদ্দেশ্য একটাই হাসিনার কবল থেকে খালেদা জিয়াকে মুক্ত করা : জি কে গউছ মিছিল-শ্লোগানে মুখরিত সিলেট গনসমাবেশস্থল ‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে’

হবিগঞ্জ পৌর নির্বাচন : ভোটার উপস্থিতি কম

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১

image_pdfimage_print

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে শেষ সময়ে অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। সকালে নারী ভোটাদের উপস্থিতি বেশি থাকলেও পুরুষ ভোটারের সংখ্যা ছিল কম। শেষ সময়ে অনেক ভোটকেন্দ্রে ছিল ফাঁকা । ভোটার শূন্য কেন্দ্রে ভোটারদের জন্য অপেক্ষা করতে দেখা গেছে ভোট গ্রহণকারী সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এর আগে রোববার (২৮ ফেব্রুয়ারি) হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে সকাল ৮ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  দুপুর ১ টার পর থেকে অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। দুপুর ২টার পর শহরতলীর বি কে জি সি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ছিল একেবারেই ভোটার শূন্য । হবিগঞ্জ পৌরসভার জেকে এন্ড এইচকে কেন্দ্র, রামচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, নিরাদময়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, উমেদনগর মাদ্রাসা কেন্দ্র, স্টাফ কোয়াটার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে একই অবস্থা দেখা যায়।

নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে বিজিবি, পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়।

পৌরসভায় ২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে ৬ জন মেয়র, ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৭ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় মোট ভোট  ৫০ হাজার ৯০৩জন।

পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন- বর্তমান মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান (নারকেল গাছ), আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম(নৌকা) বিএনপি মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম, বাংলাদেশ ইসলামি আন্দোলনের মনোনীত প্রার্থী  শামসুল হুদা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মো. বশিরুল আলম (কাওছার) (মোবাইল)ও গাজী মো. পারভেজ হাসান (জগ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

হবিগঞ্জ পৌরসভার ৯ ওয়ার্ডের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪ স্থরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে কাজ করছেন ৬৭৩ জন পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম ও ২১৬ জন আনসার সদস্য ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !