Logo
শিরোনাম :
করগাঁওয়ে এবার নৌকার মাঝি বজলুর রহমান নবীগঞ্জ সদর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেলেন হাবিব গজনাইপুরে দলীয় মনোনয়ন: মুকুল আউট, সাবের ইন! পানিউমদায় এবারও নৌকা পেলেন বর্তমান চেয়ারম্যান ইজাজুর নবীগঞ্জে নৌকা পেলেন যারা দেবপাড়া ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেতে হাড্ডাহাড্ডি লড়াই : প্রচারনায় স্বতন্ত্র প্রার্থী গ্রিসে বাংলাদেশিদের অপ্রত্যাশিত মৃত্যু বাড়ছে, বেশির ভাগ মৃত্যুর কারণ হার্ট অ্যাটাক, স্ট্রোক দেবপাড়া ইউপিতে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী নুরুল শরীফের দলীয় ফরম দাখিল নবীগঞ্জে যুবকের লাশ উদ্ধার, খুলছে না রহস্যের জট! দুইগ্রামের সাথে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী নুরুল শরীফ হুদার মতবিনিময়

হবিগঞ্জ পৌর নির্বাচন : ভোটার উপস্থিতি কম

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১

হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে শেষ সময়ে অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি নেই বললেই চলে। সকালে নারী ভোটাদের উপস্থিতি বেশি থাকলেও পুরুষ ভোটারের সংখ্যা ছিল কম। শেষ সময়ে অনেক ভোটকেন্দ্রে ছিল ফাঁকা । ভোটার শূন্য কেন্দ্রে ভোটারদের জন্য অপেক্ষা করতে দেখা গেছে ভোট গ্রহণকারী সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এর আগে রোববার (২৮ ফেব্রুয়ারি) হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে সকাল ৮ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  দুপুর ১ টার পর থেকে অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। দুপুর ২টার পর শহরতলীর বি কে জি সি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ছিল একেবারেই ভোটার শূন্য । হবিগঞ্জ পৌরসভার জেকে এন্ড এইচকে কেন্দ্র, রামচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, নিরাদময়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, উমেদনগর মাদ্রাসা কেন্দ্র, স্টাফ কোয়াটার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে একই অবস্থা দেখা যায়।

নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন কমিশন। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে বিজিবি, পুলিশ, আনসার এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়।

পৌরসভায় ২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে ৬ জন মেয়র, ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৭ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় মোট ভোট  ৫০ হাজার ৯০৩জন।

পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন- বর্তমান মেয়র আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান (নারকেল গাছ), আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম(নৌকা) বিএনপি মনোনীত প্রার্থী হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট এনামুল হক সেলিম, বাংলাদেশ ইসলামি আন্দোলনের মনোনীত প্রার্থী  শামসুল হুদা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মো. বশিরুল আলম (কাওছার) (মোবাইল)ও গাজী মো. পারভেজ হাসান (জগ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

হবিগঞ্জ পৌরসভার ৯ ওয়ার্ডের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ জন নির্বাহী ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪ স্থরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে কাজ করছেন ৬৭৩ জন পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম ও ২১৬ জন আনসার সদস্য ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !