Logo
শিরোনাম :
নবীগঞ্জে ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল নবীগঞ্জে ভোর রাতে রক্তাক্ত লাশ উদ্ধার : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ! নবীগঞ্জে এক মোটরসাইকেল আরোহী নিহত  সুনামগঞ্জে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু ধর্মপাশায় হয়রানি ও গ্রেফতার বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা প্রথমে টিকা পাবেন স্বাস্থ্যকর্মী পুলিশ ও সাংবাদিকরা জৈন্তাপুরে র‌্যাবের অভিযান : বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জ পৌর নির্বাচন : ১৭ কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত ! চুনারুঘাটে বিজিবির অভিযানে ভারতীয় চা পাতা উদ্ধার

হবিগঞ্জে পেঁয়াজের বাজারে অস্থিরতা

করেসপন্ডেন্ট,হবিগঞ্জ / ১৭৮ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

পেঁয়াজ কিনতে গিয়ে রীতিমতো মাথায় হাত হবিগঞ্জ শহরের শায়েস্তানগরের আজিজুর রহমানের। গতকাল মঙ্গলবার তিনি ৯০ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ কিনেছেন ৪৫০ টাকায়। অথচ দুইদিন আগেও ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলেন তিনি। হবিগঞ্জ শহরে হঠাৎ করে পেঁয়াজের বাজারে এখন আগুন।

লাগামহীনভাবে প্রতিদিন বাড়ছে পেঁয়াজের দাম। পেঁয়াজের দামের ঝাঁজ ক্রেতাদের কাঁদাচ্ছে। দুই দিন আগেও খুচরা বাজারে এক কেজি দেশি পেঁয়াজের দাম ছিল ৪০/৪৫ টাকা। বুধবার সেই দাম ৯০ টাকায় গিয়ে ঠেকেছে। ব্যবসায়ীদের ভাষ্য ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করায় বাজারে পেঁয়াজের সংকট রয়েছে। তবে ভোক্তাদের অভিযোগ মুনাফালোভী ব্যবসায়ীদের অপকৌশলেই পেঁয়াজের দাম বাড়ছে। গতকাল সন্ধ্যায় বাজার ঘুরে দেখা যায়, আড়তগুলোতে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৮০ টাকা করে বিক্রি হচ্ছে। আর মুদি দোকানে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাইকারি ও খুচরা পর্যায়ের ব্যবসায়ী বলছেন, পেঁয়াজ আমদানি হলে দাম কমতে পারে, না হলে আরও বাড়বে।

এ বিষয়ে জেলা প্রশাসক কামরুল হাসান জানান, বিষয়টি শুনেছি। আজ সকল ব্যবসায়ী নেতৃবৃন্দকে নিয়ে সভা আহ্বান করা হয়েছে। আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !