Logo
শিরোনাম :
হবিগঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক মনোনীত হয়েছেন শামছ উদ্দিন খান নবীগঞ্জে স্কুলছাত্রী আত্মহত্যার রহস্য উদঘাটন ও দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন নবীগঞ্জে ছাত্রদলের কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে লন্ডন থেকে স্থগিত বিজয় দিবসে বাংলাদেশ-গ্রিসের পতাকার রঙে আলোকসজ্জা ! পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে ফরিদ গাজী আজীবন বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে খেলা শিখে আসেন, কাদেরকে গয়েশ্বর এক হাজার নেতা-কর্মীকে গুম করেছে আ.লীগ: ইলিয়াসপত্নী লুনা উদ্দেশ্য একটাই হাসিনার কবল থেকে খালেদা জিয়াকে মুক্ত করা : জি কে গউছ মিছিল-শ্লোগানে মুখরিত সিলেট গনসমাবেশস্থল ‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে’

হবিগঞ্জে পেঁয়াজের বাজারে অস্থিরতা

করেসপন্ডেন্ট,হবিগঞ্জ
জাগো নিউজ : বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০

image_pdfimage_print

পেঁয়াজ কিনতে গিয়ে রীতিমতো মাথায় হাত হবিগঞ্জ শহরের শায়েস্তানগরের আজিজুর রহমানের। গতকাল মঙ্গলবার তিনি ৯০ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ কিনেছেন ৪৫০ টাকায়। অথচ দুইদিন আগেও ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলেন তিনি। হবিগঞ্জ শহরে হঠাৎ করে পেঁয়াজের বাজারে এখন আগুন।

লাগামহীনভাবে প্রতিদিন বাড়ছে পেঁয়াজের দাম। পেঁয়াজের দামের ঝাঁজ ক্রেতাদের কাঁদাচ্ছে। দুই দিন আগেও খুচরা বাজারে এক কেজি দেশি পেঁয়াজের দাম ছিল ৪০/৪৫ টাকা। বুধবার সেই দাম ৯০ টাকায় গিয়ে ঠেকেছে। ব্যবসায়ীদের ভাষ্য ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করায় বাজারে পেঁয়াজের সংকট রয়েছে। তবে ভোক্তাদের অভিযোগ মুনাফালোভী ব্যবসায়ীদের অপকৌশলেই পেঁয়াজের দাম বাড়ছে। গতকাল সন্ধ্যায় বাজার ঘুরে দেখা যায়, আড়তগুলোতে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৮০ টাকা করে বিক্রি হচ্ছে। আর মুদি দোকানে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাইকারি ও খুচরা পর্যায়ের ব্যবসায়ী বলছেন, পেঁয়াজ আমদানি হলে দাম কমতে পারে, না হলে আরও বাড়বে।

এ বিষয়ে জেলা প্রশাসক কামরুল হাসান জানান, বিষয়টি শুনেছি। আজ সকল ব্যবসায়ী নেতৃবৃন্দকে নিয়ে সভা আহ্বান করা হয়েছে। আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !