Logo

সিলেটের বিভিন্নস্থানে হেফাজতের পিকেটিং

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, মার্চ ২৮, ২০২১

মোদী বিরোধী আন্দোলনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটেও হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। এতে গোটা সিলেট অচল হয়ে পড়েছে। বন্ধ রয়েছে যান চলাচল।

রোববার (২৮ মার্চ) ভোর থেকে সিলেটের রাস্তায় নেমে পড়েছে হেফাজতের নেতা-কর্মীরা। সিলেট নগরীরর গুরুত্বপূর্ণ পয়েন্টে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে থাকতে দেখা যায়। এদিকে সিলেটের বেশকিছু পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধ করছেন সংগঠনটির শীর্ষ আলেমরা। এ দিকে শীর্ষ আলেমদের সাথে হরতালের সমর্থনে সড়কে অবস্থান করছেন স্থানীয় বিভিন্ন মাদরাসার ছাত্র ও শিক্ষকরা।

এদিকে হরতালের কারণে সিলেটের কদমতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও বাস এবং যাত্রীবাহী গাড়িসহ চলাচল করছে না কোনো ধরনের যানবাহন। এছাড়া বাস টার্মিনালে গাড়ির কাউন্টারে কোনো যাত্রীদের ভিড়ও দেখা যায়নি।

সকাল ১০টা পর্যন্ত সিলেট নগরীর প্রাণ কেন্দ্র কোর্ট পয়েন্ট, তালতলা, জিন্দাবাজার, জিতু মিয়ার পয়েন্ট, মিরাবাজার, শিবগঞ্জ, উপশহর, দক্ষিণ সুরমার কদমতলী, মদিনা মার্কেট মেজরটিলা, টিলাগড় পয়েন্টে কটুর অবস্থানের রয়েছে হেফাজতের নেতাকর্মীরা। এছাড়া দেখা যায়, দলবদ্ধভাবে ১০-১৫ জন করে সরকার বিরোধী নানা মিছিল দিয়ে মোটর সাইকেল মোহড়া দিচ্ছে হেফাজতের কর্মী সদস্যরা।

এদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতালে নাশকতা ঠেকাতে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া নগরীতে নির্বাহী মাজিস্ট্রেটরাও মাঠে রয়েছেন। এদিকে মহানগর পুলিশের পাশাপাশি, আমর্ড পুলিশ, র‍্যাবও নগরীর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে। এছাড়া হবিগঞ্জ,মৌলভীবাজার ও ‍সুনামগঞ্জে হেফাজত কর্মীরা সড়ক অবরোধ করে হরতাল পালন করছে।

প্রসঙ্গত, বাংলাদেশে মোদীসফরের বিরোধীতা করে শনিবার হেফাজতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে। চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাংচুর ও তাণ্ডব চালায় ধর্মভিত্তিক এই সংগঠনটি। বিক্ষোভ ঠেকাতে চট্টগ্রামে পুলিশের গুলিতে ৪ জন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হন। এ ঘটনায় আজ রোববার সারাদেশে হরতাল কর্মসূচীর ডাক দিয়ে তা পালন করছে হেফাজত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !