Logo
শিরোনাম :
নবীগঞ্জ কলেজের অধ্যক্ষ ও কর্মচারী অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা করোনায় আক্রান্তদের সুস্থতা কামনায় হবিগঞ্জ জেলা তাঁতলীগের দোয়া ও মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় জেলা তাঁতলীগ সভাপতির উদ্যোগে মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় যুবলীগ নেতার উদ্যোগে দোয়া মাহফিল হবিগঞ্জের রশিদপুর গ্যাসফিল্ডে অগ্নিকাণ্ড পানিতে ডুবে শিশুর প্রাণহানি মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে কারাদণ্ড পিকআপ ভ্যান কেড়ে নিল ছাত্রলীগ নেতার প্রাণ করোনা ভাইরাস : শনাক্তের নতুন রেকর্ড : মৃত্যু ৬৩ ‘শিশুবক্তা’ রফিকুল মাদানীকে আটক করেছে র‌্যাব

শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট তৈরির অভিযোগ !

করেসপন্ডেন্ট,শ্রীমঙ্গল / ৮৩ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট তৈরি করার অভিযোগ উঠেছে তাওসী গার্ডেন নামে একটি রিসোর্টের বিরুদ্ধে। উপজেলার রাধানগর এলাকায় এই টিলা কাটার অভিযোগটি উঠেছে।

এদিকে ঝুঁকিপূর্ণভাবে টিলা কাটার ফলে টিলা ধসের আশঙ্কা করছেন স্থানীয়রা। আর বার বার টিলা কেটে রিসোর্ট তৈরীর কারণে পরিবেশে বিরূপ প্রভাব হবে বলে মনে করছেন পরিবেশবাদীরা।

মঙ্গলবার (২ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েকজন শ্রমিক সেই টিলা কেটে সমান করছেন। টিলাটির নিচের অংশ এমনভাবে কাটা হয়েছে যে, বৃষ্টি হলে উপর থেকে টিলাটি ধসে পড়বে। টিলার কাটা অংশে আলগাভাবে ঘাস লাগানো হয়েছে যেন কাটা অংশ বুঝা না যায়।

এই জায়গার মালিক সুভাষ পাল বলেন, টিলাটি আগেই কাটা ছিলো। এখন আমরা সামান্য জায়গা কেটে সমান করেছি। এখানে রিসোর্ট এর কয়েকটি ঘর হবে এবং একটি সুইমিংপুল তৈরি হবে। আমরা টিলার বেশি জায়গা কাটিনি। যে জায়গা কাটা হয়েছে সেখানে ঘাস লাগানো হবে।

রিসোর্টের সত্ত্বাধিকারী পরিচয়দানকারী নুরুল ইসলাম চৌধুরী বলেন, পর্যটকদের জন্য আমরা এই রিসোর্টটি তৈরি করতেছি। এখানে আমরা কোন টিলা কাটিনি।

পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ বলেন, আমরা বিভিন্ন সংগঠনগুলো বার বার অভিযোগ দেই কিন্তু প্রশাসন লোক দেখানো অভিযান ছাড়া কিছুই করে না। যেহেতু পাহাড় বা টিলা কাটা অপরাধ, আমরা চাইবো প্রশাসন এসব বিষয়ে গুরুত্ব দিয়ে দেখে অভিযান করবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, পাহাড় বা টিলা কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। আমি শীঘ্রই বিষয়টি দেখছি। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !