Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে আড়াই মাসের শিশুকে হত্যা : চাচীর স্বীকারোক্তি মেয়েকে ধর্ষণের অভিযোগ পিতা ও তার বন্ধুর বিরুদ্ধে : গ্রেফতার দুই নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি : খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র নবীগঞ্জে মধ্যরাতে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে প্রাণ গেল চালকের বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত হচ্ছে গ্রিসের শ্রমবাজার নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২

শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট তৈরির অভিযোগ !

করেসপন্ডেন্ট,শ্রীমঙ্গল
জাগো নিউজ : মঙ্গলবার, মার্চ ২, ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টিলা কেটে রিসোর্ট তৈরি করার অভিযোগ উঠেছে তাওসী গার্ডেন নামে একটি রিসোর্টের বিরুদ্ধে। উপজেলার রাধানগর এলাকায় এই টিলা কাটার অভিযোগটি উঠেছে।

এদিকে ঝুঁকিপূর্ণভাবে টিলা কাটার ফলে টিলা ধসের আশঙ্কা করছেন স্থানীয়রা। আর বার বার টিলা কেটে রিসোর্ট তৈরীর কারণে পরিবেশে বিরূপ প্রভাব হবে বলে মনে করছেন পরিবেশবাদীরা।

মঙ্গলবার (২ মার্চ) সরেজমিনে গিয়ে দেখা যায়, কয়েকজন শ্রমিক সেই টিলা কেটে সমান করছেন। টিলাটির নিচের অংশ এমনভাবে কাটা হয়েছে যে, বৃষ্টি হলে উপর থেকে টিলাটি ধসে পড়বে। টিলার কাটা অংশে আলগাভাবে ঘাস লাগানো হয়েছে যেন কাটা অংশ বুঝা না যায়।

এই জায়গার মালিক সুভাষ পাল বলেন, টিলাটি আগেই কাটা ছিলো। এখন আমরা সামান্য জায়গা কেটে সমান করেছি। এখানে রিসোর্ট এর কয়েকটি ঘর হবে এবং একটি সুইমিংপুল তৈরি হবে। আমরা টিলার বেশি জায়গা কাটিনি। যে জায়গা কাটা হয়েছে সেখানে ঘাস লাগানো হবে।

রিসোর্টের সত্ত্বাধিকারী পরিচয়দানকারী নুরুল ইসলাম চৌধুরী বলেন, পর্যটকদের জন্য আমরা এই রিসোর্টটি তৈরি করতেছি। এখানে আমরা কোন টিলা কাটিনি।

পাহাড় রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ বলেন, আমরা বিভিন্ন সংগঠনগুলো বার বার অভিযোগ দেই কিন্তু প্রশাসন লোক দেখানো অভিযান ছাড়া কিছুই করে না। যেহেতু পাহাড় বা টিলা কাটা অপরাধ, আমরা চাইবো প্রশাসন এসব বিষয়ে গুরুত্ব দিয়ে দেখে অভিযান করবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, পাহাড় বা টিলা কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। আমি শীঘ্রই বিষয়টি দেখছি। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !