Logo
শিরোনাম :
পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন, গ্রিসে উদযাপন করল দূতাবাস নবীগঞ্জে বন্যার পানিতে ভেসে আসলো যুবকের লাশ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নবীগঞ্জ থানার আনন্দ র‌্যালী শ্রেষ্ঠ হিসেবে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন নবীগঞ্জে বন্যার্তদের মাঝে আব্দুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান দেশে বন্যায় মানুষ কষ্টে আছে : সরকার পদ্মাসেতু উদ্বোধনে আমোদ-ফুর্তিতে ব্যস্ত-ড. রেজা কিবরিয়া ‘শুকনো জায়গায় মাকে কবর দিও’ নবীগঞ্জে উল্টে গেলো বন্যার্তদের খাদ্যবাহী ট্রাক নবীগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা : শতাধিক গ্রাম প্লাবিত : সবাইকে এগিয়ে আসার আহবান

লক্ষ্মীপুরে স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল

জাগো নিউজ
জাগো নিউজ : সোমবার, ১৮ মে, ২০২০

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্ফান’ শক্তিশালী হয়ে ক্রমশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে মেঘনা নদী উপকূলীয় জেলা লক্ষ্মীপুরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জেলায় ৬৬টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের ছুটি বাতিল করা হয়েছে।

সোমবার (১৮ মে) রাতে জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী চিকিৎসা সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঘুর্ণিঝড় প্রতিরোধে জেলার ২০০টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে ৮২টি খুলে দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী সময়ে সকল প্রকার সেবার জন্য জেলায় ০১৭৩৫০০৩৫৫৫, ০১৮১৯৫২৪৮০২ হটলাইন নাম্বারগুলো ২৪ ঘণ্টা চালু রয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে।

সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্সগুলোকে জরুরী প্রয়োজন ছাড়া কোথাও না যাওয়ার জন্য নিষেধ করা হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানে ফার্স্ট এইড সুসজ্জিত করে সতর্কাবস্থায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়।

সরকারি বেসরকারি সকল হাসপাতালের জরুরি বিভাগকে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। মেডিক্যাল টিমকেও সব সময় প্রস্তুত থাকতে নির্দেশনা দেওয়া আছে। মাঠ পর্যায়ের সকল কর্মরতদের আশ্রয়কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !