Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

লক্ষ্মীপুরে স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল

জাগো নিউজ / ১৭৯ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ১৮ মে, ২০২০

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্ফান’ শক্তিশালী হয়ে ক্রমশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে মেঘনা নদী উপকূলীয় জেলা লক্ষ্মীপুরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জেলায় ৬৬টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের ছুটি বাতিল করা হয়েছে।

সোমবার (১৮ মে) রাতে জেলা সিভিল সার্জন আবদুল গাফফার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী চিকিৎসা সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঘুর্ণিঝড় প্রতিরোধে জেলার ২০০টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে ৮২টি খুলে দেওয়া হয়েছে। ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী সময়ে সকল প্রকার সেবার জন্য জেলায় ০১৭৩৫০০৩৫৫৫, ০১৮১৯৫২৪৮০২ হটলাইন নাম্বারগুলো ২৪ ঘণ্টা চালু রয়েছে। স্বাস্থ্য বিভাগে কর্মরতদের ছুটি বাতিল করা হয়েছে।

সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্সগুলোকে জরুরী প্রয়োজন ছাড়া কোথাও না যাওয়ার জন্য নিষেধ করা হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানে ফার্স্ট এইড সুসজ্জিত করে সতর্কাবস্থায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়।

সরকারি বেসরকারি সকল হাসপাতালের জরুরি বিভাগকে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। মেডিক্যাল টিমকেও সব সময় প্রস্তুত থাকতে নির্দেশনা দেওয়া আছে। মাঠ পর্যায়ের সকল কর্মরতদের আশ্রয়কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !