Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

বাংলাদেশে একদিন বয়সী শিশু’র ‘করোনা পজিটিভ’

জাগো নিউজ / ১৮১ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ২৯ মে, ২০২০

জাগো নিউজ ডেস্কঃ চট্টগ্রামে একদিন বয়সী শিশুর শরীরে মরণঘাতী করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ওই নবজাতকের মা’ও আগে থেকে করোনা পজেটিভ ছিলেন। জন্মের পর পরই ওই শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তার তিন দিন পর দেয়া রিপোর্টে শিশুটিকে পজেটিভ হিসেবে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, মেহের নিগার নামে এক প্রসুতি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ভর্তি হয়েছিলেন। ‌গত ২৪ মে তিনি পুত্র সন্তান প্রসব করেন। ‌এই পুত্র সন্তানের নাম রাখার আগেই ২৫ মে করোনা টেস্টের জন্য স্যাম্পল নিয়ে যাওয়া হয়।

বৃহস্পতিবার মধ্যরাতে এই শিশুর টেস্ট ‘রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে’ বলে জানান চট্টগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনা বিষয়ক সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান।

স্বাচিপের এই কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জানান, জন্মের ২৪ ঘণ্টা না যেতেই স্যাম্পল নেয়া কোনো শিশুর এমন করোনা পজেটিভ হওয়ার ঘটনা দেশে এটাই প্রথম।

নবজাতক এবং তার মা দু’জনই বর্তমানে চট্টগ্রামের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। দু’জনরই শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে।

এর আগে চট্টগ্রামের চন্দনাইশের ১০ মাস বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছিলেন। অবশ্য পরবর্তীতে সুস্থ হয়ে শিশুটি বাড়ি ফিরে গিয়েছিল।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !