Logo
শিরোনাম :
নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি : খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র নবীগঞ্জে মধ্যরাতে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে প্রাণ গেল চালকের বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত হচ্ছে গ্রিসের শ্রমবাজার নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২ উৎসব মুখর পরিবেশে নবীগঞ্জের ১৩ ইউনিয়নে ৭১০ জনের মনোনয়ন দাখিল স্বাস্থ্যের ফাইল গায়েবের ঘটনায় তোলপাড়

বাংলাদেশে একদিন বয়সী শিশু’র ‘করোনা পজিটিভ’

জাগো নিউজ
জাগো নিউজ : শুক্রবার, মে ২৯, ২০২০

জাগো নিউজ ডেস্কঃ চট্টগ্রামে একদিন বয়সী শিশুর শরীরে মরণঘাতী করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ওই নবজাতকের মা’ও আগে থেকে করোনা পজেটিভ ছিলেন। জন্মের পর পরই ওই শিশুর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তার তিন দিন পর দেয়া রিপোর্টে শিশুটিকে পজেটিভ হিসেবে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, মেহের নিগার নামে এক প্রসুতি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা পজিটিভ হয়ে ভর্তি হয়েছিলেন। ‌গত ২৪ মে তিনি পুত্র সন্তান প্রসব করেন। ‌এই পুত্র সন্তানের নাম রাখার আগেই ২৫ মে করোনা টেস্টের জন্য স্যাম্পল নিয়ে যাওয়া হয়।

বৃহস্পতিবার মধ্যরাতে এই শিশুর টেস্ট ‘রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে’ বলে জানান চট্টগ্রামে স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনা বিষয়ক সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান।

স্বাচিপের এই কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জানান, জন্মের ২৪ ঘণ্টা না যেতেই স্যাম্পল নেয়া কোনো শিশুর এমন করোনা পজেটিভ হওয়ার ঘটনা দেশে এটাই প্রথম।

নবজাতক এবং তার মা দু’জনই বর্তমানে চট্টগ্রামের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। দু’জনরই শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে।

এর আগে চট্টগ্রামের চন্দনাইশের ১০ মাস বয়সী এক শিশু করোনায় আক্রান্ত হয়েছিলেন। অবশ্য পরবর্তীতে সুস্থ হয়ে শিশুটি বাড়ি ফিরে গিয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !