Logo

প্রধানমন্ত্রীর নেতৃতে এদেশ বিশ্বে উন্নত রাষ্ট্রের মর্যাদা লাভ করেছে- ইশরাত জাহান

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : বুধবার, মার্চ ১৬, ২০২২

image_pdfimage_print

নবীগঞ্জ পৌরসভার অর্ন্তগত পূর্বতিমিরপুর দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার বালিকা শাখায় হযরত ফাতিমা (রা:) মহিলা মসজিদ ও হিফজ ভবন উদ্বোধন ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, সাবেক পৌর কাউন্সিলর, সময় পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাদ্রাসার মহিলা মসজিদ, ছাত্র ও ছাত্রী সংসদ কর্তৃক প্রকাশিত দেয়ালিকার মোড়ক উম্মোচন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা সিভিল সার্জন মো: নুরুল হক, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন, নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্জ ছাবির আহমদ চৌধুরী, হবিগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহ, সহকারী কমিশনার (ভুমি) উত্তম কুমার দাশ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আক্তার, নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী তছনু, তাহিরপুর নয়মৌজা ইত্তেফাকিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আফজল হোসেন তালুকদার প্রমুখ। প্রধান অতিথি মাদ্রাসার সুন্দর-সুশৃংখল প্রোগ্রাম, শিক্ষার্থীদের তৈরি করা দেয়ালিকা, শিক্ষা মেলার আয়োজন, দাখিল ও আলিম পরীক্ষার নজরকাড়া ফলাফলের ভুয়শী প্রশংসা করেন। মহিলাদের জন্য ব্যতিক্রমধর্মী দৃষ্টিনন্দন মসজিদের দাতা মামুন চৌধুরীর প্রশংসা করে উনার এই অবদানের জন্য ধন্যবাদ জানান। তিনি মাদ্রাসার উন্নয়নে সর্বাত্বক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

তিনি তার বক্তব্যে বলেন, অগ্নীঝড়া মার্চ মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক পাকিস্তানী হানাদার বাহিনীর বিরোদ্ধে মুক্তি সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহবানে সাড়া দিয়ে দেশবাসী জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করে মাত্র নয় মাসের ব্যবধানে দেশকে বিশ্বদরবারে স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে প্রতিষ্ঠিত করেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নত রাষ্ট্র হিসেবে মর্যাদা লাভ করেছে। তিনি মাদক ও ইন্টারনেটের অপব্যবহার থেকে নিজেদের মুক্ত রেখে উন্নত ক্যারিয়ার গঠন করে দেশ গড়ার কাজে নিয়োজিত হতে শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দেন।

এছাড়াও তিনি বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষার্থীসহ সকলের সক্রিয় ভুমিকা পালনের আহবান জানান। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম মাদ্রাসার সাফল্যের ভুয়শী প্রশংসা করে বলেন প্রতিষ্টানটি এলাকার সকলের সহযোগিতায় অল্প সময়ের মধ্যেই জেলায় অন্যতম শ্রেষ্ট প্রতিষ্ঠানে পরিনত হতে চলেছে। তিনি মাদ্রাসার উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বিশেষ অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন, মাদ্রাসার শিক্ষার্থীরা ধর্মীয় জ্ঞান চর্চা ও ধর্মীয় অনুশাসন মানার ক্ষেত্রে অগ্রসর। শিক্ষার্থীদের ধর্মীয় উগ্রতা মুক্ত উদার দৃষ্টিভংগী লালন করে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বলিষ্ট ভুমিকা পালনের আহবান জানান। অনলাইনে ইংল্যান্ড থেকে বক্তব্য পেশ করেন হযরত ফাতিমা (রা:) মসজিদের দাতা হাজী মুহাম্মদ মামুন চৌধুরী, হবিগঞ্জ জেলা ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ারম্যান আফজল মিয়া, লেস্টার সিটির কাউন্সিলর আমিনুর রশীদ তালুকদার, মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি মাওঃ এফ কে এম শাহ জাহান, হবিগঞ্জ জেলা ডেভেলপমেন্ট ট্রাস্টের সাবেক সভাপতি মোঃ আব্দুল মতিন, মাওঃ আব্দুল্লাহ আল ইমরান প্রমুখ। বক্তব্য পেশ করেন, নবীগঞ্জ ইসলামিক শিক্ষা সোসাইটির চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী, ৩নং বানিয়াচং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওঃ হাবিবুর রহমান, আমেরিকা প্রবাসী আবু সুফিয়ান হুমায়ূন, কুয়েত প্রবাসী ফরাস উদ্দিন, কাউন্সিলর ফজল আহমদ চৌধুরী, মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মাস্টার আব্দুল মালিক চৌধুরী, নাসির আহমদ চৌধুরী, আজিজুর রহমান, দারুল হিকমাহর সাবেক ছাত্র উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার, মাওঃ এমদাদুল হক, অভিভাবক মোঃ মুশাহিদ আলী, মাওঃ আব্দুর রকীব হক্কানী, আব্দুল হক তালূকদার ফাউন্ডেশনের আবুল কালাম তালুকদার ছালেক প্রমুখ। অনুষ্ঠান বাস্তবায়নে সার্বক্ষণিক ভুমিকায় ছিলেন মাদ্রাসার ছাত্র ইকবাল ও আরিফের পিতা, সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সেলিম তালুকদার। প্রোগ্রামের শুরুতে স্বাগত বক্তব্য পেশ করেন মাদ্রাসার অধ্যক্ষ মোঃ লুৎফুর রহমান। উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আক্কাছ আলী, সাইদুল হক চৌধুরী সাদিক, প্রভাষক আঙ্গুর খাঁন, আজকের পত্রিকার জেলা প্রতিনিধি কাজল সরকার, দৈনিক প্রভাকরের বার্তা সম্পাদক এস.এম আমির হামজা, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক শওকত আলী, বদরুজ্জামান, নবীগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, মাদ্রাসার শিক্ষকবৃন্দ। মাদ্রাসার সভাপতি মহোদয় মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। মাদ্রাসার দাখিল ও আলিম পরীক্ষায় নজরকাড়া সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। শিক্ষার্থীদের ক্রেষ্ট প্রদান করেন হাজী আব্দুর রশীদ ট্রাস্ট। শিক্ষা মেলায় সেরা প্রজেক্ট নির্মাতা ও উপস্থাপক সেরা ৫৭ জন শিক্ষার্থীকে আব্দুল হক তালুকদার ফাউন্ডেশন কর্তৃক পুরস্কার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !