Logo

প্রধানমন্ত্রীর ত্রাণ নিয়ে বন্যা কবলিতদের পাশে হবিগঞ্জ পৌর মেয়র মিজান

করেসপন্ডেন্ট,হবিগঞ্জ / ৯১ বার পঠিত
জাগো নিউজ : শনিবার, ১৮ জুলাই, ২০২০

পৃথিবী জুড়ে আতংকের নাম করোনা ভাইরাস। এই করোনা ভাইরাস মোকাবেলায় দেশের অন্যান্য স্থানের মত হবিগঞ্জেও দীর্ঘদিন কার্যকর ছিল লক ডাউন। লক ডাউনের ফলে সব চেয়ে বিপাকে পড়ে দরিদ্র শ্রেণীর খেটে খাওয়া পরিবারের মানুষগুলো। সরকারের নগদ আর্থিক সহায়তা, বিশেষ ওএমএস ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের সাহায্য সহযোগীতা ছাড়াও বেসরকারী এবং ব্যক্তি পর্যায়ের সহযোগীতায় ঠিকে থাকার সংগ্রাম চালিয়ে যাচ্ছে তারা।

এই মহামারী চলাকালীন সংকটময় মুহুর্তে দেশের বেশ কিছু অঞ্চলে মরার উপর খাড়ার খা হিসেবে দেখা দিয়েছে বন্যা। হবিগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের উমেদনগর এলাকার রূপনগর নামক নতুন উমেদনগরের একটি অংশে ইতিমধ্যে বন্যা দেখা দিয়েছে। বন্যায় দূর্গত এলাকার মানুষদের মধ্যে ইতিমধ্যে দেখা দিয়েছে খাদ্য সংকট।

গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ভান্ডার হতে প্রাপ্ত খাদ্য সহায়তা নিয়ে রূপ নগরে ছূটে যান মেয়র মিজান। এসময় তিনি নৌকায় করে বাড়ি বাড়ি যান এবং বন্যা দূর্গতদের খাদ্য সামগ্রী প্রদানের পাশাপাশি তাঁদের সার্বিক খোঁজ খবর নিয়েছেন। বন্যা কবলিত মানুষদের করোনা ভাইরাস ও বন্যার সতর্কতা মূলক প্রচার প্রচারণা চালানোর সময় তিনি বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে যেমন কিছু বিশেষ সতর্কতা অবলম্বন করা দরকার, ঠিক তেমনি দরকার বন্যায় সচেতন থাকা। শহরের সকল এলাকা থেকে রূপ নগর এলাকাটির জমি নীচু হওয়ার ভাটির পানি এসে বন্যা দেখা দিয়েছে। ইনশাল্লাহ খুব শিঘ্রীই এই এলাকা বন্যা মুক্ত হবে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি আজ ত্রাণ নিয়ে এসেছি, আবারও আসবো। যতদিন এই বন্যা থাকবে আমি তত দিনই প্রধান মন্ত্রীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী নিয়ে আসবো।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !