Logo

পেট্রোল বোমা বিস্ফোরণ : সাবেক এমপি সুজাতসহ ১৭জনের বিরুদ্ধে মামলা দায়ের

ছনি চৌধুরী
জাগো নিউজ : সোমবার, জানুয়ারি ১১, ২০২১

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে র‌্যালি পরবর্তী নতুন বাজার মোড়ে আয়োজিত পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় সাবেক এমপি ও বিএনপি নেতা শেখ সুজাত মিয়াকে প্রধান আসামী করে আরো ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ মকবুল হোসেন চৌধুরী (৩০) নামে একজনকে গ্রেফতার করেছে।

(১১ জানুয়ারি) সোমবার নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়ছল তালুকদার বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানাযায়, নবীগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষ্যে গত রবিবার বিকেলে শহরের নতুন বাজার মোড়ে র‌্যালি পরবর্তী পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিল। এসময় তিনি আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী রাহেল চৌধুরীর পক্ষে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানান। উক্ত পথসভায় প্রায় সহশ্রাধিক নেতাকর্মীর সমাগম ঘটে। পথসভায় নবীগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য ও পথসভার শেষ পর্যায়ে নতুন বাজার গোল চত্বর মোড়ে বিকট আওয়াজে ১টি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটে। এতে শহরে সাধারন মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পেট্রোল বোমা বিস্ফোরনে ৩ জন আহত হয়। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। আহতরা হলেন, পৌর এলাকার সালামতপুর গ্রামের ছমির মিয়ার ছেলে নজির মিয়া (৩৬), দেবপাড়া ইউনিয়নের ভানুদেব গ্রামের ফিরোজ মিয়ার ছেলে শিপন আহমদ (২২), প্রজাতপুর গ্রামের হুসেইন মিয়ার ছেলে তারেক আহমদ (২৪)। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবিস্ফোরিত ১টি পেট্রোল বোমা জব্দ করেন ও বিস্ফোরিত ১ পেট্রোল বোমার আলামত উদ্ধার করেন।

পেট্রোল বোমা বিস্ফোরণে ঘটনায় (১১ জানুয়ারি) সোমবার নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়ছল তালুকদার বাদী হয়ে সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে প্রধান আসামী করে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০জনকে আসামী করে নবীগঞ্জ থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার ব্যাপারে নবীগঞ্জ পৌরসভা নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন- পেট্রোল বোমা বিস্ফোরণের বিষয়টি সম্পূর্ণ কাল্পনিক এবং সাজানো, নির্বাচনকে প্রভাবিত করতে এবং নির্বাচনী পরিবেশকে অস্থিতিশীল করতে এমন ঘটনা সাজানো হয়েছে, সাজানো মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন, এ ঘটনায় নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ একজনকে গ্রেফতার করেছে। অপর আসামীদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। সুষ্ট নির্বাচন সম্পন্ন করতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। নির্বাচনকে কোন অপশক্তি প্রভাবিত করতে পারবেনা।

★ পেট্রোল বোমা বিস্ফোরণ : সাবেক এমপি সুজাতসহ ১৭জনের বিরুদ্ধে মামলা দায়ের

★ নবীগঞ্জে হঠাৎ উত্তাপ্ত রাজনীতির মাঠ

★ নবীগঞ্জে আ.লীগ মেয়র প্রার্থীর পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণ : দায় কার ?

★ আ.লীগের অভিযোগ কাল্পনিক – সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরী 

★ আ.লীগের অভিযোগের তীর বিএনপির দিকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !