Logo

পল্লী বিদ্যুতের বিল খেলাপির তালিকায় শীর্ষে নবীগঞ্জ পৌরসভা !

মতিউর রহমান মুন্না
জাগো নিউজ : রবিবার, জানুয়ারি ৩, ২০২১

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নবীগঞ্জ জোনাল অফিসের বিল খেলাপির তালিকায় প্রথম স্থান অর্জন করেছে নবীগঞ্জ পৌরসভা। বকেয়া বিল পরিশোধের জন্য পল্লী বিদ্যুৎ অফিস থেকে বার বার তাগিত দিলেও কর্ণপাত করেননি পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।

পল্লী বিদ্যুতের সুত্র বলছে, প্রায় দেড় বছরে বকেয়া বিলের পরিমান ৮ লক্ষ ৫৭ হাজার ৭শত ১৩ টাকা। পল্লী বিদ্যুৎ অফিস থেকে ‘বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ প্রসঙ্গে’ নবীগঞ্জ পৌরসভায় প্রেরিত একটি নোটিশের কপি এসে এ প্রতিবেদকের কাছে। এ নোটিশ পর্যালোচনা করে দেখা বকেয়া বিল পরিশোধের জন্য ইতিপূর্বে একাধিকবার নোটিশ পাঠানো হয়েছে। এর স্মারক নম্বরও উল্লেখ করা হয়েছে।

পবিস এর তথ্যমতে, পৌরভবনে ২০৫/১১৪০ নং মিটারের ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে ২০২০ সালের নভেম্বর পর্যন্ত বকেয়া ১ লক্ষ ৭৬ হাজার ৩ শত ৬০ টাকা, ছালামতপুর রাস্তার বাতি ৪০০/২০০০ নং মিটারের বকেয়া ২২ হাজার ২শত ১১ টাকা, রাস্তার বাতি ৪০০/৩০০০ নং মিটারের বকেয়া ১ লক্ষ ২০ হাজার ৭৯ টাকা, রাস্তার বাতি ৪০০/৩০৫০ নং মিটারের বকেয়া ৯৪ হাজার ২শত ৩১ টাকা, রাস্তার বাতি ৪০০/৪০০০ নং মিটারের বকেয়া ১ লক্ষ ৩৭ হাজার ৪শত ৯৪ টাকা, রাস্তার বাতি ৪০০/৪০৫০ নং মিটারের বকেয়া ১ লক্ষ ৭৭ হাজার ৬শত ৫২ টাকা, রাস্তার বাতি ৪০০/৫০০০ নং মিটারে বকেয়া ৪৯ হাজার ১ টাকা, গয়াহরি পয়েন্ট রাস্তার বাতি ৪০০/৫০৫০ নং মিটারের বকেয়া ৫৪ হাজার ৭শ ৬৫ টাকা, হালিতলা রাস্তার বাতি ৪০০/৫১০০ নং মিটারের বকেয়া ৪ হাজার ৯শ ৩০ টাকা, পূর্বতিমিরপুর রাস্তারবাতি ৪০০/৫২০০ নং মিটারের বকেয়া ৩ হাজার ৯শ ৩০ টাকা, নবীগঞ্জ পৌরসভা ৩১৯/১০০১ নং মিটারের বকেয়া ২ হাজার ৫শ ৭৯ টাকা, পৌরসভা ৩১৯/১০০২ নং মিটারের ২০২০ সালের জুলাই থেকে ২০২০ সালের অক্টোবর ও নভেম্বর পর্যন্ত পর্যন্ত বকেয়া ১৪ হাজার ৪শ ৮১ টাকা। সব মিলিয়ে এর পৌরসভার নিকট বকেয়া বিলের হিসেব দাড়িয়েছে ৮ লক্ষ ৫৭ হাজার ৭শত ১৩ টাকা।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি নবীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আলীবর্দী খাঁন সুজন ‘জাগো নিউজ’কে বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ে বিদ্যুৎ বিভাগ-২ শাখা কর্তৃক সরকারী ও আধাসরকারী প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল ২ মাসের বেশী বকেয়া না রাখার সিদ্ধান্ত রয়েছে। এমতাবস্থায়, সরকারী রাজস্ব আদায়ের স্বার্থে নবীগঞ্জ পৌরসভার বকেয়া বিল পরিশোধের জন্য একাধিকবার চিঠি পাঠানো হয়েছে।

পর্ব-১ নবীগঞ্জ পৌরসভার নেই নিজস্ব ভবন !

পর্ব-২ নবীগঞ্জ পৌরসভা ভবনের ভাড়া বকেয়া ‘অর্ধকোটি টাকা !

পর্ব-৩ পল্লী বিদ্যুতের বিল খেলাপির শীর্ষে নবীগঞ্জ পৌরসভা !


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !