Logo
শিরোনাম :
পাঁচ হাজার বন্যার্তদের মুখে খাবার তোলে দিল ‘ইউনাইটেড নবীগঞ্জ’ বাংলাদেশে স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন, গ্রিসে উদযাপন করল দূতাবাস নবীগঞ্জে বন্যার পানিতে ভেসে আসলো যুবকের লাশ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নবীগঞ্জ থানার আনন্দ র‌্যালী শ্রেষ্ঠ হিসেবে শুদ্ধাচার পুরস্কারে জন্য মনোনীত হলেন নবীগঞ্জের ইউএনও শেখ মহিউদ্দিন নবীগঞ্জে বন্যার্তদের মাঝে আব্দুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহায়তা প্রদান দেশে বন্যায় মানুষ কষ্টে আছে : সরকার পদ্মাসেতু উদ্বোধনে আমোদ-ফুর্তিতে ব্যস্ত-ড. রেজা কিবরিয়া ‘শুকনো জায়গায় মাকে কবর দিও’ নবীগঞ্জে উল্টে গেলো বন্যার্তদের খাদ্যবাহী ট্রাক নবীগঞ্জে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা : শতাধিক গ্রাম প্লাবিত : সবাইকে এগিয়ে আসার আহবান

নারী বঞ্চনায় সৈয়দ সাহিলের মিউজিক্যাল ফিল্ম ‘ঘৃণা’

নিজস্ব প্রতিবেদক
জাগো নিউজ : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতায় মানব সভ্যতা বিকাশে নারী-পুরুষের সমান অবদানের কথা বর্ণনা করেছেন-‘‘বিশ্বের যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর। আমাদের প্রতিটি সমাজ ব্যবস্থায় পুরুষের কাছে নারীর বাঁধাধরা কয়েকটি রূপ আছে। মা, বোন, স্ত্রী ও কন্যা।

বিশ্বজুড়ে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই দিবসে সব মেয়েদের সম্মান জানানো হয়। নারীরা কারও উপরে নির্ভরশীল নয়। উল্টো তাঁদের উপরই দাঁড়িয়ে আছে পরিবার। আবার কখনও তাঁদের উপরেই নির্ভর করে পরিবার, সমাজ কিংবা কোনও দেশের ভাগ্য। বিশ্বজুড়ে নারীদের সম্মান জানাতে, তাঁদের যোগ্যতা ও মেধাকে কুর্নিশ জানাতে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এই দিবসের প্রতি একাত্বতা প্রকাশ করে নারীদের নিয়ে সৈয়দ সাহিল নির্মাণ করেছেন মিউজিক্যাল ফিল্ম ‘ঘৃণা’।

মিউজিক্যাল ফিল্ম ‘ঘৃণা’তে প্রযোজনা করেন লিটন হায়দার। ‘ঘৃণা’ গানের কথা গুলো হলো-স্বপ্নের শহরে ল্যাম্প পোস্টের নিচে, ঝিলমিল নগরীর অন্ধকার ভাঁজে, স্তব্ধঘর নির্জনে কোমল বিছানায়, মোহে ক্ষুব্ধ শরীর, ভোগে দগ্ধ হওয়ার অপেক্ষায়। গানটি লিখেছেন মোফাজ্জাল হোসেন অপূর্ব। মিউজিক্যাল ফিল্মটিতে প্রয়োজনা করেছেন লিটন হায়দার ও পরিচালনায় সৈয়দ সাহিল। এতে কন্ঠ দিয়েছে নিক্সন রিজভী ও মিউজিক্যাল ফিল্মটিতে অভিনয় করেছেন আরিফ, সাদিয়া আলম, শেখ শামসুল আরিফিন তুর্য এবং ফাহিম। এছাড়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)’র সাবেক খলচরিত্রের অভিনেতা প্রয়াত জাম্বু’র ছেলে শাকিল সাম্বু।

মিউজিক্যাল ফিল্মটি সম্পাদনা করে রিয়াদ হাসান হৃদয় ও প্রধান সহকারী শেখ নয়ন এবং সহকারী পরিচালনায় এ,কে,মিশু। মিউজিক্যাল ফিল্মটি গেণ্ডারিয়া, পুরান ঢাকা, দিয়াবাড়ি, হৈচৈ শুটিং হাউজ উত্তরা সহ প্যারিসের বিভিন্ন লোকেশনের দৃশ্য চিত্রায়ন করা হয়। আজ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে মিউজিক ভিডিওটি রিলিজ হয়েছে www.tcfproduction.com (টি,সি,এফ,প্রোডাকশনের) ইউটিউব চ্যানেল The Creative Factory তে। ঘৃণা গানটি যেনো আমাদের চলমান সমাজ ব্যবস্থার প্রতিচ্ছবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !