Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকান্ড : ১৪ টি দোকান পুড়ে ছাঁই এমপি আবু জাহিরকে তাক লাগানো সংবর্ধনা দিল গোপায়া ইউনিয়নবাসী হবিগঞ্জের সাথে সারা দেশের বাস চলাচল শুরু নবীগঞ্জে জাতীয় বিজ্ঞান-প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলার উদ্বোধন শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে – এমপি মিলাদ গাজী নবীগঞ্জে এসডিজি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবিগঞ্জের ১৭৬ পরিবারে প্রবাসীদের অর্থ সহায়তা নবীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ১২ কোটি টাকায় সংস্কার হচ্ছে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক – এমপি আবু জাহির বানিয়াচংয়ে বিএনপি নেতাদের উপর দায়েরকৃত মামলা বিচারিক আদালতে স্থানান্তর : পুনরায় জামিন লাভ

নবীগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ / ২২০ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

নবীগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২০ সম্পন্ন হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এ অলিম্পিয়াড এর বাস্তবায়ন করে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগীতায় মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের হল রুমে আয়োজন করা হয়।

এতে উপজেলার ৪টি কলেজ ও ৭টি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, গণিত ও তথ্যপ্রযুক্তি বিষয়ে বিভিন্ন ধরনের কুইজ প্রতিযোগিতা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেনে সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।
এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাস ফেরদৌসি, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, আউশকান্দি র.প স্কুল এন্ড কলেজের লুৎফুর রহমান, নবীগঞ্জ সরকারী কলেজের প্রভাষক রেজাউল আলম, ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক নাজমুল আলম, নবীগঞ্জ জে.কে মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, হিরা মিয়া গার্লস স্কুলের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ছনি চৌধুরী। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শেষে বিজয়ীদের নাম ঘোষনা করা হয়। প্রতিযোগীতায় স্কুল পর্যায়ে প্রথম হয়েছে হোমল্যান্ড আইডিয়াল স্কুল, দ্বিতীয় নবীগঞ্জ জে.কে মডেল উচ্চ বিদ্যালয় ও তৃতীয় আউশকান্দি র.প উচ্চবিদ্যালয়, চতুর্থ দিনারপুর উচ্চ বিদ্যালয়।
কলেজ পর্যায়ে প্রথম হয়েছে নবীগঞ্জ সরকারি কলেজ, দ্বিতীয় দিনারপুর কলেজ, তৃতীয় ইনাতগঞ্জ ডিগ্রী কলেজ।

নবীগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার জেসি জাগো.নিউজকে বলেন, এ ধরণের বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করায় আমরা অনেক কিছু শিখতে পেরেছি, যা পরবর্তীতে অনেক কাজে আসবে। প্রতি বছর এমন অলিম্পিয়াডের আয়োজন করার আহবান জানান এই শিক্ষার্থী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, এ ধরনের প্রতিযোগীতায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আগামীতে আরও বেশি করে অংশগ্রহণ করবে বলে আশা করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এমন প্রতিযোগীতা থেকে নতুন কিছু শিখে পরবর্তীতে নিজের, দেশ ও দশের উন্নয়নে শতভাগ কাজে লাগাবে সেই প্রত্যাশা করছি।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !