Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নবীগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০

নবীগঞ্জে ৫ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ২০২০ সম্পন্ন হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত এ অলিম্পিয়াড এর বাস্তবায়ন করে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহযোগীতায় মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের হল রুমে আয়োজন করা হয়।

এতে উপজেলার ৪টি কলেজ ও ৭টি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, গণিত ও তথ্যপ্রযুক্তি বিষয়ে বিভিন্ন ধরনের কুইজ প্রতিযোগিতা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেনে সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।
এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাস ফেরদৌসি, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, আউশকান্দি র.প স্কুল এন্ড কলেজের লুৎফুর রহমান, নবীগঞ্জ সরকারী কলেজের প্রভাষক রেজাউল আলম, ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক নাজমুল আলম, নবীগঞ্জ জে.কে মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, হিরা মিয়া গার্লস স্কুলের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ছনি চৌধুরী। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শেষে বিজয়ীদের নাম ঘোষনা করা হয়। প্রতিযোগীতায় স্কুল পর্যায়ে প্রথম হয়েছে হোমল্যান্ড আইডিয়াল স্কুল, দ্বিতীয় নবীগঞ্জ জে.কে মডেল উচ্চ বিদ্যালয় ও তৃতীয় আউশকান্দি র.প উচ্চবিদ্যালয়, চতুর্থ দিনারপুর উচ্চ বিদ্যালয়।
কলেজ পর্যায়ে প্রথম হয়েছে নবীগঞ্জ সরকারি কলেজ, দ্বিতীয় দিনারপুর কলেজ, তৃতীয় ইনাতগঞ্জ ডিগ্রী কলেজ।

নবীগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার জেসি জাগো.নিউজকে বলেন, এ ধরণের বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করায় আমরা অনেক কিছু শিখতে পেরেছি, যা পরবর্তীতে অনেক কাজে আসবে। প্রতি বছর এমন অলিম্পিয়াডের আয়োজন করার আহবান জানান এই শিক্ষার্থী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, এ ধরনের প্রতিযোগীতায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আগামীতে আরও বেশি করে অংশগ্রহণ করবে বলে আশা করছি। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এমন প্রতিযোগীতা থেকে নতুন কিছু শিখে পরবর্তীতে নিজের, দেশ ও দশের উন্নয়নে শতভাগ কাজে লাগাবে সেই প্রত্যাশা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x