Logo
শিরোনাম :
নবীগঞ্জে শিক্ষক সমিতির এক নেতার বিরুদ্ধে কাউন্সিলর প্রার্থীর টাকা নেয়ার অভিযোগ হবিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ৩২৫টি পরিবার নবীগঞ্জে ৭ কেজি গাজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল নবীগঞ্জে ভোর রাতে রক্তাক্ত লাশ উদ্ধার : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ! নবীগঞ্জে এক মোটরসাইকেল আরোহী নিহত  সুনামগঞ্জে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু ধর্মপাশায় হয়রানি ও গ্রেফতার বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা প্রথমে টিকা পাবেন স্বাস্থ্যকর্মী পুলিশ ও সাংবাদিকরা

নবীগঞ্জে হঠাৎ উত্তাপ্ত রাজনীতির মাঠ !

ছনি চৌধুরী / ৩৩২ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১

আসন্ন নবীগঞ্জ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে উত্তাপ্ত নবীগঞ্জের রাজনৈতিক অঙ্গন।

শহরজুড়ে উত্তাজনা বিরাজ করছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বিশৃঙ্খলা এড়াতে কঠোর অবস্থানে পুলিশ প্রশাসন। নবীগঞ্জ শহরতলীর নতুন বাজার মোড়ে আওয়ামী লীগের পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ ও বিএনপি। উত্তাপ ছড়িয়েছে নবীগঞ্জের রাজনৈতিক অঙ্গণে।

রবিবার রাত সাড়ে ৯টার দিকে নবীগঞ্জ শহরতলীর খালিক মঞ্জিলস্থ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরীর নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোজাহিদ আহমেদ ও সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা স্বাক্ষরিত পত্রে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা।

লিখিত বক্তব্যে রানা অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ও মেয়র প্রার্থী রাহেলের সমর্থনে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের উদ্যোগে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল।

পথসভার শেষ পর্যায়ে হঠাৎ বিকট আওয়াজ হয় এবং চারিদিক ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সভায় আগত নেতাকর্মীরা দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। এসময় বিভিন্ন সহযোগী সংগঠনের ৩জন কর্মী গুরুতর আহত হয়।
পরে পুলিশসহ আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ঘটনাস্থলে বোমা সদৃশ্য কিছু ডিবা ও পেট্রোল বোমা প্রকৃতির পেপসির বোতল ঘটনাস্থলে দেখা যায়। যেহেতু পথসভা নৌকা প্রতীকের সমর্থকদের উপস্থিতিতে জনসভায় রূপ নেয় তা দেখে প্রতিপক্ষের প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকরা দিশেহারা হয়ে সমাবেশস্থলে চোরাগুপ্তা বোমা হামলার ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা যাচ্ছে। আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অপর দিকে রাত সাড়ে ১০টায় নবীগঞ্জ শহরতলীর মধ্যবাজারস্থ গোল্ডেন প্লাজায় পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করেন পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী।
লিখিত বক্তব্যে ছাবির আহমদ চৌধুরী অভিযোগ করে বলেন, শান্তির শহর নবীগঞ্জ যখন পৌর নির্বাচনকে কেন্দ্র করে উৎসবে রূপ নিচ্ছে তখন প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী নানা অপতৎপরতা চালিয়ে নির্বাচনী পরিবেশকে উত্তাপ্ত করে তুলেছেন। তিনি আচরণ বিধি লঙ্ঘনসহ অবৈধ প্রভাব বিস্তারের অপচেষ্টা চালাচ্ছেন। রাহেল মানুষের কাছ থেকে সাড়া না পেয়ে কেন্দ্রীয় নেতাদের এনে আমার বিরুদ্ধে নানা মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।।

আজকে নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে পথসভার বহর একটি যানজটের সৃষ্টি করেন। এতে কে বা কাহারা একটি ককটেল নিক্ষেপ করে। এ ঘটনায় মেয়র ছাবির আহমদ ও তার সমর্থকদের জড়িত সন্দেহে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও কাল্পনিক বলে দাবী করেন ছাবির আহমদ চৌধুরী। এবং এর তীব্র নিন্দা জানান। বিস্ফোরণের ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান মেয়র ছাবির।

তিনি অভিযোগ করে আরও বলেন- নির্বাচনী প্রচারণায় হয়রানি ও একজন কর্মীকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে ১৬ জানুয়ারি উৎসব মুখর পরিবেশে নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট দেয়ার আহবান জানান বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমদ চৌধুরী। বিএনপির সংবাদ সম্মেলনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মামলার বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন- পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

★ নবীগঞ্জে হঠাৎ উত্তাপ্ত রাজনীতির মাঠ

★ নবীগঞ্জে আ.লীগ মেয়র প্রার্থীর পথসভা শেষে পেট্রোল বোমা বিস্ফোরণ : দায় কার ?

★ আ.লীগের অভিযোগ কাল্পনিক – সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরী 

★ আ.লীগের অভিযোগের তীর বিএনপির দিকে


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !