Logo
শিরোনাম :
স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি নির্বাচিত হলেন নবীগঞ্জের ফয়ছল চৌধুরী ইফতারির জন্য নবীগঞ্জের শরিফাকে ‘হত্যা’, স্বামী-শ্বাশুড়ি আটক নবীগঞ্জ পৌরসভায় ১৫শ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা বিতরণ বাউসা ইউনিয়নে ১৫শ মানুষের মাঝে ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা বিতরণ আউশকান্দিতে ৫শ অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ নবীগঞ্জের দীঘলবাকে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করলেন এমপি মিলাদ গাজী এক মুঠো হাসি’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হবিগঞ্জ শহরে সাড়ে ৪ হাজার মানুষকে সরকারি সহায়তা প্রদান নবীগঞ্জে মুক্তিযোদ্ধা ও ২ প্রবাসীর ভূমি দখল করে পুকুর খননের অভিযোগ ! নবীগঞ্জে মাদকের আস্তানায় ইউএনও’র অভিযান : ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

নবীগঞ্জে সেনাবাহিনীর উদ্যোগে প্রসূতি নারীদের চিকিৎসা সেবা প্রদান

করেসপন্ডেন্ট,নবীগঞ্জ / ৫৬৪ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

সেনা সদর দপ্তরের নির্দেশনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রসূতি মায়েদের চিকিৎসা সেবা কর্মসূচি পালন করছে বাংলাদেশ সেনা বাহিনী। কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে দিনব্যাপী দুই শতাধিক প্রসূতি মায়েদের ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে। সময় প্রসূতি মায়েদের করোনাকালিন সময়ে সচেতনতামূলক প্রশিক্ষণ, লিফলেট বিতরণ ব্লাড সুগার নির্নয় মাস্ক বিতরণ করা হয়।

মঙ্গলবার (৩০ জুন) সকাল ১০ টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ও ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অায়োজনে উক্ত চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট সিএমএইচ, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নবীগঞ্জ উপজেলা প্রশাসন। ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ খালিদ আইয়ূব, এমপিএইচ। সরেজমিনে দেখা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খল ভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নিচ্ছেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ওষধ প্রদান করছে সেনাবাহিনীর মেডিকেল টিম।

এখানে চিকিৎসক হিসেবে রোগি দেখেন, সিলেট সিএমএইচ এর স্ত্রী ও ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলি, মেডিকেল অফিসার ক্যাপ্টেন জেসমিন আক্তার এবং ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর ক্যাপ্টেন ডেবুরা নওশিন। মেডিকেল টিমের সাথে ছিলেন, ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্সের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর আহমেদ ফারুক আজিজ। উক্ত মেডিকেল টিম চলাকালে পরিদর্শন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ, আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি সুহুল আমীন, অধ্যক্ষ লুৎফুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ, যুগ্ম সম্পাদক কিবরিয়া চৌধুরী, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি এম মুজিবুর রহমান, আমাদের সময় প্রতিনিধি সলিল বরণ দাশ, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, চ্যানেল এস এর প্রতিনিধি বুলবুল আহমেদ প্রমূখ।

উক্ত ক্যাম্পেইনে সার্বিক সহযোগীতা করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সরকারী ঔষধ প্রদানসহ স্বাস্থ্য কর্মী দ্বারা প্রয়োজনীয় সকল সহযোগীতা করেন নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !