Logo

নবীগঞ্জে মোবাইল কোর্টের অভিযান : দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বুধবার, ফেব্রুয়ারি ১০, ২০২১

নবীগঞ্জ পৌর এলাকায় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) নিয়ম নিয়মনীতি অমান্য করে অস্বাস্থ্যকর পরিবেশে পানি উৎপাদন ও বেকারিতে খাদ্য উৎপাদনের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার বিকেলে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিনের নেতৃত্বে ও নবীগঞ্জ থানার একদল পুলিশের সহযোগীতায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় নবীগঞ্জ পৌর এলাকায় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পানি উৎপাদন ও বাজারজাত করণের দায়ে ‘এনসিএফ ড্রিংকিং ওয়াটার’ নামক প্রতিষ্ঠানের স্বত্তাধীকারি মুজিবুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, ভুয়া ‘বিএসটিআই’ এর লোগো ব্যবহার, অনুমোদন না থাকার দায়ে বিসমিল্লাহ বেকারির স্বত্তাধীকারি জায়েদ হাসান শুভকে ২৫ হাজার টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম করাদান্ড প্রদান করেছে মোবাইল কোর্ট। অভিযানকালে উপস্থিত ছিলেন (বিএসটিআই) এর পরিদর্শক মোহাম্মদ পারভেজ।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন ভ্রাম্যমান আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !