Logo
শিরোনাম :

নবীগঞ্জে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ না করে সনদ গ্রহণ !

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১

দেশব্যাপী চলছে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। এই কর্মসূচির অধীনে প্রথম ডোজ টিকা নিয়েছিলেন নবীগঞ্জ উপজেলার করগাঁও গ্রামের বাসিন্দা তোফায়েল আহমেদ। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের পূর্বেই দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন উল্লেখ করে মোবাইল ফোনে বার্তা আসে তোফায়েলের। তাৎক্ষণিক সুরক্ষা অ্যাপে লগইন করে দেখতে পান তার টিকা সনদও তৈরি হয়ে গেছে। এমন ঘটনরায় হতভম্ব তোফায়েল। চলছে আলোচনা সমালোচনার ঝড়। তবে স্বাস্থ্য বিভাগ বলছে, সার্ভার জটিলতার কারণে তোফায়েলের কাছে ভুল এসএমএস গেলেও দ্বিতীয় ডোজের টিকা পেতে তাকে কোনো প্রতিবন্ধকতার মুখে পড়তে হবে না।

জানাযায়, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের করগাঁও গ্রামের বাসিন্দা তোফায়েল আহমদ গত (৭ আগস্ট) তার টিকা গ্রহণের প্রথম ডোজের তারিখ নির্ধারণ হয়। নির্ধারিত তারিখে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাকেন্দ্রে উপস্থিত হয়ে চীনা ভ্যাক্সিন সিনোফার্ম গ্রহণ করেন তিনি।
দ্বিতীয় ডোজের জন্য ১২ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়। নির্ধারিত তারিখের পূর্বেই গত (৯ সেপ্টেম্বর) হঠাৎ তার মোবাইল ফোনে এসএমএস আসে যে তিনি দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ সম্পন্ন করেছেন। তাৎক্ষণিক সুরক্ষা অ্যাপে ঢুকে তার টিকা সনদও তৈরি হয়ে গেছে দেখতে পান। পরে তিনি একটি ইন্টারনেট সার্ভিসের একটি দোকানে গিয়ে টিকা সনদ সংগ্রহ করেন।

তোফায়েল আহমদ বলেন, গত (৭ অক্টোবর) প্রথম ডোজ টিকা আমি গ্রহণ করি কিন্তু দ্বিতীয় ডোজ গ্রহণের পূর্বেই টিকা প্রদান সম্পন্ন হয়েছে এমন ম্যাসেজ আসে আমার ফোনে, এতে আমি হতভম্ব হয়ে যাই। পরে স্থানীয় একটি দোকান থেকে আমি সনদও প্রিন্ট আউট করেছি। এমন কর্মকাণ্ডে সংশ্লিষ্টদের আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন, এটা কারিগরি ত্রুটির কারণে এমন ঘটনা হয়েছে তবে ওই ব্যক্তিকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে।

হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ এ কে এম মোস্তাফিজুর রহমান বলেন, সারাদেশে এইরকম ঘটনা ঘটছে, সার্ভার ও ডাটা এন্ট্রিতে ত্রুটির কারণে সাধারণত এরকম ঘটনা ঘটছে। তবে যার মোবাইল ফোনে দ্বিতীয় ডোজ সম্পন্ন হয়েছে মর্মে বার্তা এসেছে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করলেই তাকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে এতে কোনো সমস্যা হবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !