Logo
শিরোনাম :

নবীগঞ্জে দুই সাংবাদিকের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

হবিগঞ্জের নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদার ও প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম. মুজিবুর রহমানের উপর মিথ্যা মামলা আসামী করার প্রতিবাদে ও প্রত্যাহারের দাবীতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় নবীগঞ্জ নতুন বাজার মোড়ে নবীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সেলিম তালুকদার এবং আজকের পত্রিকার নবীগঞ্জ প্রতিনিধি ছনি চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার সম্পাদক মোঃ আলাউদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি এটি.এ সালাম, এম.এ আহমদ আজাদ, মোঃ তোফাজ্জল হোসেন, মুরাদ আহমদ, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী শামীম, নির্বাহী সদস্য এম.এ মুহিত, সিনিয়র সাংবাদিক মাস্টার ছাদিকুল ইসলাম, সাবেক সহ-সভাপতি আশাহিদ আলী আশা, সাবেক সাধারণ সম্পাদক সলিল বরণ দাশ, সাংবাদিক তৌহিদ চৌধুরী ,মোঃ নাজমুল ইসলাম, হবিগঞ্জ জেলার শাহ আব্দুল করিম বাউল গোষ্টির সভাপতি প্রাণকৃষ্ণ গোপ, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মোঃ আব্দুল্লাহ, কবি গোপাল রায়, গীতিকার এখলাছুর রহমান আজাদ, নবীগঞ্জ উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ফরহাদুজ্জামান মুহিত।

এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের বর্তমান সহ-সভাপতি শাহ সুলতান আহমেদ, অর্থ সম্পাদক মোঃ শওকত আলী, নির্বাহী সদস্য মোঃ রাকিল হোসেন, প্রেসক্লাব সদস্য আলী হাছান লিটন, এটি.এম জাকিরুল ইসলাম, জাকির হোসেন চৌধুরী, মোঃ মোজাহিদ আলম চৌধুরী, বিশ্ব সংবাদপত্র এজেন্ট মোঃ মোশাহিদ মিয়া, সাংবাদিক বদরুজ্জামান, আব্দুল মুহিত, ফোয়াদ হাসান রাজন, আলী জাবেদ মান্না, অঞ্জন রায়, আশরাফুল ইসলাম, মোঃ তাজুল ইসলাম, শিরিয়া বেগম, স্বপন রবি দাশ, উপজেলা ছাত্র সমাজের সদস্য সচিব নিয়ামুল করিম অপু, নবীগঞ্জ ফেন্ডস ক্লাবের সভাপতি ইয়াকুব মিয়া, সাংঠনিক সম্পাদক মোঃ সিরাজ মিয়া, বদরুল ইসলাম, মোহাম্মদ আলী, ওয়েছ চৌধুরী, শাহনুর হোসেন চৌধুরী সোহান, শাহ সুলতান আহমেদ, বাউল বিরহী রাজু, বক্কর তালুকদার, গীতিকার হাবিবর রহমান, অর্থ সম্পাদক হাফিজ মিয়া, সদস্য নাসির চৌধুরী, আবুল কাশেম, সৈয়দ মিয়া, সেজুয়ান মিয়া, ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিব, সুমন চৌধুরী, মোঃ তাজুল ইসলাম, বদরুল চৌধুরী, জাপা নেতা অলিদ আহমদ, জাহান আহমদ, আখলিছ মিয়া, শেখ মশির রায়হান, হুমায়ুন আহমদ প্রমুখ। মানববন্ধনে অংশ গ্রহন করেন সচেতন নাগরিক কমিটি নবীগঞ্জ, শাহ আব্দুল করিম বাউল গোষ্টি হবিগঞ্জ, ফ্রেন্ডসক্লাব নবীগঞ্জ, সামাজিক সংগঠন অগ্রযাত্রাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংঠনের নেতৃবৃন্দ। মানব বন্ধনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা থেকে দুই সাংবাদিককে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

উল্লেখ্য, চলতি বছরের ২০ শে জুলাই নবীগঞ্জের গুঙ্গিয়াজুরি হাওড়ে সাবেক এমপি এম এ মুনিম চৌধুরী বাবুর মালিকানাধীন ফিশারীর পাহাড়াদার জাহাঙ্গীর মিয়া গলায় ফাস লাগিয়ে আত্মহত্যা করে। পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরী করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরন করে। এই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মিথ্যা মামলা দায়েরের চেষ্টা করে ব্যর্থ হয়ে ১ মাস পর সাংবাদিক সওয়ার শিকদারসহ ১৩ জনকে আসামী করে হাবিগঞ্জ কোর্টে একটি মিথ্যা মামলা দায়ের করে। মানব বন্ধনে বক্তাগন বলেন, রাজনৈতিক, পারিবারিক ও গ্রাম্য কোন্দলের কারনেই আত্মহত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করতে প্রতিপক্ষ লোকজন নিহতের স্ত্রীকে দিয়ে উক্ত মিথ্যা মামলা সাজিয়ে সাংবাদিক সরওয়ার শিকদারসহ ১৩ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। একই ভাবে একটি মারামার ঘটনায় সংবাদ পরিবেশন করায় সাংবাদিক এম এ মুজিবুর রহমানকে ষড়যন্ত্র মুলক ভাবে আসামী করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !