Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে আড়াই মাসের শিশুকে হত্যা : চাচীর স্বীকারোক্তি মেয়েকে ধর্ষণের অভিযোগ পিতা ও তার বন্ধুর বিরুদ্ধে : গ্রেফতার দুই নবীগঞ্জে একরাতে তিন মন্দিরে চুরি : খোয়া গেল মূর্তিসহ আসবাবপত্র নবীগঞ্জে মধ্যরাতে দুই কাভার্ডভ্যানের সংঘর্ষে প্রাণ গেল চালকের বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত হচ্ছে গ্রিসের শ্রমবাজার নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২

নবীগঞ্জে গৃহহীন প্রকল্পে অনিয়ম করলে কঠোর শাস্তি দেয়া হবে- এডিসি মর্জিনা আক্তার

জাগো নিউজ
জাগো নিউজ : সোমবার, ডিসেম্বর ২১, ২০২০

‘‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্যে ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে সরকার। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৬০টি পরিবারের ঘর নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে।

সোমবার দুপুরে উপজেলার আউশকান্দি ও ইনাতগঞ্জ ইউনিয়নে চলমান ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মর্জিনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমাইয়া মমিন, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা মো. নজরুল ইসলাম,নবীগঞ্জ উপজেলা পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী খায়রুল আলম, নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ উপজেলা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী তছনু, নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ছনি চৌধুরীসহ সংশ্লিষ্ট প্রকল্পে নিয়োজিতরা ।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ন্যায় হবিগঞ্জ জেলার অন্যান্য উপজেলার ন্যায় নবীগঞ্জ উপজেলায় প্রায় ৩৯০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৬০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রম রয়েছে। প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি ভুক্ত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমি প্রদান করে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ চলমান রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে এসব বাড়িতে। এর আগে উক্ত ভূমি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন- এই প্রকল্পে যদি কোনো অনিয়ম হয় এবং তার প্রমান পাওয়া যায় তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। এবং এ প্রকল্পে অনিয়ম দুর্নীতি বরদাস্ত করা হবেনা।

নবীগঞ্জে গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে ঘর ॥ পরিদর্শনে এডিসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !