Logo
শিরোনাম :
স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি নির্বাচিত হলেন নবীগঞ্জের ফয়ছল চৌধুরী ইফতারির জন্য নবীগঞ্জের শরিফাকে ‘হত্যা’, স্বামী-শ্বাশুড়ি আটক নবীগঞ্জ পৌরসভায় ১৫শ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা বিতরণ বাউসা ইউনিয়নে ১৫শ মানুষের মাঝে ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা বিতরণ আউশকান্দিতে ৫শ অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ নবীগঞ্জের দীঘলবাকে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করলেন এমপি মিলাদ গাজী এক মুঠো হাসি’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি সম্পন্ন হবিগঞ্জ শহরে সাড়ে ৪ হাজার মানুষকে সরকারি সহায়তা প্রদান নবীগঞ্জে মুক্তিযোদ্ধা ও ২ প্রবাসীর ভূমি দখল করে পুকুর খননের অভিযোগ ! নবীগঞ্জে মাদকের আস্তানায় ইউএনও’র অভিযান : ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

নবীগঞ্জে গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর গৃহ উপহার

জাগো নিউজ / ১০২৩ বার পঠিত
জাগো নিউজ : শনিবার, ২৩ মে, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট, জাগো নিউজ ::
নবীগঞ্জ উপজেলায় দুঃস্থ গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে বাসস্থান উপহার দেয়া হয়েছে। সেনা প্রধানের উপহার হিসেবে নবীগঞ্জের দুই বীর মুক্তিযোদ্ধাদের নতুন ঘর তৈরী করে দিয়ে শনিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে নতুন ঘরের দলিলপত্র হস্তাস্তর করা হয়।
ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব এর নেতৃত্বে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) মিজাজ উল্লাহ এবং বাশডর গ্রামের বীর মুক্তিযোদ্ধা কর্পোরাল (অবঃ) আমরু মিয়া এর হাতে ঘরগুলোর দলিলপত্র ও চাবি হস্তান্তর করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, গজনাইপুর ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, সাংবাদিক এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী প্রমূখ।


এদিকে দুঃস্থ গৃহহীন বীর সেনা ও তাদের পরিবারের লোকজন সেনা প্রধানের পক্ষ থেকে নতুন ঘর পেয়ে খুবই আনন্দিত।

এ বিষয়ে  বীর মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন জাগো নিউজকে জানান, পরিবারের সদস্যদের নিয়ে থাকার কোন ঘর ছিল না, খুব কষ্ট করে থাকতে হয়েছে, বর্তমানে সেনা প্রধানের উপহার হিসেবে যে ঘরটি পেয়েছি তা আমাদের কাছে অতি মূল্যবান উপহার, যত দিন বেঁচে থাকবো পরম মমতায় ঘরটিকে আগলে রাখবো।

বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) মিজাজ উল্লা বলেন- তিনি কখনো স্বপ্নেও ভাবেননি জীবনের শেষ বয়সে এতটা ভালোভাবে কাটাতে পারবেন। একটি ঘরের তাঁর বড়ই প্রয়োজন ছিল।

এ ব্যাপারে সেনা বাহিনীর ক্যাপ্টেন এএসএম শিহাবুজ্জামান শিহাব জাগো নিউজকে বলেন-‘এই গৃহগুলো তাদের ঋন পরিশোধের জন্য দেয়া হচ্ছে না, মুক্তিযোদ্ধাদের বীরত্বের ঋন কখনো পরিশোধ করা যাবে না। তারা যাতে পরিবার নিয়ে শান্তি মতো থাকতে পারেন এজন্যই মাননীয় সেনা প্রধানের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের এই উপহার প্রদান করা হয়েছে।’
তিনি আরো বলেন- ‘আমরা যদি আমাদের ইতিহাসকে সম্মান করতে না জানি, তাহলে কখনোই আমাদের সুন্দর ভবিষ্যৎ হবে না। তাই এই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে, তাদেরকে আমাদের অন্তরে ধারণ করতে হবে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !