Logo
শিরোনাম :

নবীগঞ্জে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ : আনন্দিত কৃষকরা

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় কৃষি খাতকে আরও সম্প্রসারণ করার লক্ষ্যে ও কৃষকদের জীবনমান উন্নয়নে নবীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের মাধ্যমে ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২০এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে দুইজন কৃষকের মাঝে দু’টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিমের সার্বিক প্রচেষ্টা ও সহযোগীতায় বিতরণকৃত কম্বাইন্ড হারভেস্টার মেশিনের চাবি উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাকসুদুল আলমের হাত থেকে গ্রহন করেন উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের আলহাজ্ব মনসুর আলী খাঁন ও সাতাইহাল গ্রামের নজরুল ইসলাম। প্রতিটি কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মূল্য ৩০ লাখ ৫০ হাজার টাকা।

এ ব্যাপারে আলহাজ্ব মনসুর আলী খাঁন বলেন- কম্বাইন্ড হারভেস্টার পেয়ে আমি আনন্দিত, এমন উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. মাকসুদুল আলম বলেন- নবীগঞ্জে এ পর্যন্ত ১৩টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন (আধুনিক ধান কাটার যন্ত্র) বিতরণ করা হয়েছে। সরকারের কৃষি যন্ত্রপাতি সহায়তা কর্মসূচির আওতায় কম্বাইন্ড হারভেস্টার মেশিন ৭০শতাংশ ভর্তুকিতে কৃষকদের মধ্যে বিতরণ করা হচ্ছে। তিনি আরও জানান, এই মেশিন দিয়ে ধান কাটা, ঝাড়া, মাড়াই ও ধান বস্তায় ভরাও যাবে। সরকারের এই উদ্দ্যোগকে স্বাগত জানিয়েছেন কৃষকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !