Logo
শিরোনাম :

নবীগঞ্জে ‘এএসপির চেম্বার’ চালু

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : মঙ্গলবার, জানুয়ারি ৫, ২০২১

প্রান্তিক অঞ্চলের সহজ-সরল মানুষের মনের অভিযোগ শুনতে ও সুবিচার নিশ্চিত করতে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ ও বাহুবল উপজেলার প্রতিটি ইউনিয়নে এএসপির চেম্বার চালু করা হয়েছে। এই চেম্বারে এএসপি প্রতি সপ্তাহে একদিন বসবেন এবং সেখানে তিনি প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

মঙ্গলবার সকালে নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নে এএসপি চেম্বার উদ্বোধন করেন নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী।

তিনি বলেন, গ্রামের জনসাধারণের অভিযোগগুলো শুনতে এবং মানুষের সুবিচার নিশ্চিত করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। যারা থানায় উপস্থিত হয়ে অভিযোগ করতে ইতস্তবোধ করেন বা ভয় পান তাদেরকে আইনী পরামর্শ ও সহযোগিতা করতেই ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে এএসপির চেম্বার স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এখানে সহজ উপায়ে অসহায়-নির্যাতিত মানুষজন আমার কাছে আসবে এবং তাদের মনের দুঃখের কথাগুলো বলতে পারবেন। সেই সাথে তারা পাবেন সুবিচার।

উক্ত চেম্বার উদ্বোধনকালে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান, গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাউসার আলম, নবীগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম এ মুহিত, বাংলা টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, ইউপি সদস্য আবুল কালাম, আলী নেওয়াজ, হামিদা আক্তার, বিশিষ্ট মুরুব্বি মজনু মিয়া, মুকুল মিয়া প্রমূখ।

এএসপির চেম্বার প্রসঙ্গে পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান বলেন, এএসপির এই উদ্যোগটি খুবই ব্যতিক্রমী। গ্রামের সাধারণ মানুষের অভিযোগ সম্পর্কে জানতে এবং তাৎক্ষণিক পুলিশি সেবা প্রদান করার জন্যই সিনিয়র এএসপি পারভেজ আলম চৌধুরী এ কার্যক্রম শুরু করেছেন। আশাকরি এই কার্যক্রম দ্বারা মানুষের উপকার হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !