Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি

করেসপন্ডেন্ট, নবীগঞ্জ
জাগো নিউজ : শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২

নবীগঞ্জে একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করছে। এতে রয়েছে সংঘর্ষের আশঙ্কাও। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনের কথা জানিয়েছে পুলিশ। এদিকে নবীগঞ্জ পৌর বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার  (১৬ সেপ্টেম্বর) মধ্যরাতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।

জানা যায়- আজ শুক্রবার বিকেল ৩টার দিকে জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিএনপির দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই কর্মসূচি সফল করতে মাসব্যাপী পৌরসভার ৯টি ওয়ার্ডে পৃথক পৃথক আলোচনা সভা করে আসছিল বিএনপি।

এদিকে একই সময়ে সারাদেশে বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ। বিক্ষোভ সমাবেশকে সফল করতে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নতুন বাজার মোড়ে উপস্থিত হওয়ার আহবান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগের নেতাকর্মীদের ফেসবুকে পোস্টের মাধ্যমে আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশের বিষয়টি প্রকাশ্যে আসে। যদিও বিক্ষোভ সমাবেশ দিন-তারিখ সময় পূর্বনির্ধারিত বলে জানিয়েছে আওয়ামী লীগ।

এ প্রসঙ্গে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোজাহিদ আলম বলেন- ‘বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে এরই ধারাবাহিকতায় নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেল ৩টায় নতুন বাজার মোড়ে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীকে নিয়ে আমরা আমাদের বিক্ষোভ সমাবেশ পালন করবো।

নবীগঞ্জ পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল আলীম ইয়াছিনী বলেন- নবীগঞ্জে যুগ যুগ ধরে রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে রাজনৈতিক সম্প্রীতি রয়েছে। শুক্রবার বিকেল ৩টায় জ্বালানি তেল, পরিবহনের ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বিএনপি দুই কর্মী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নবীগঞ্জ পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। আমাদের এই কর্মসূচির তারিখ ১ মাস পূর্বে নির্ধারণ করা হয়েছে। এই কর্মসূচিকে সফল করতে ওয়ার্ডে ওয়ার্ডে আমরা আলোচনা সভা করেছি। হঠাৎ করে আওয়ামী লীগ একই দিন একই সময়ে কর্মসূচি ঘোষনা করায় আমরা মনে করি আমাদের বিক্ষোভ সমাবেশে বাঁধা প্রদানের লক্ষ্যে তারা কর্মসূচির ডাক দিয়েছে । তবে শত বাঁধা আসলেও বিক্ষোভ সমাবেশ সফল করতে আমরা নেতাকর্মীদের সাথে নিয়ে মাঠে থাকবো।

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সাধারণ মানুষের মধ্যেও রয়েছে আতঙ্ক-উৎকণ্ঠা। দুই রাজনৈতিক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্রে করে রয়েছে সংঘর্ষের আশঙ্কাও।

এদিকে নবীগঞ্জ পৌর বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে নবীগঞ্জ পৌরসভার নতুন বাজার (গাজীর টেক) ও গোল্ডেন প্লাজা মার্কেট এর আশেপাশের এলাকায় সংঘর্ষ, মারামারি ও দাঙ্গা-হাঙ্গামা, পারিপার্শ্বিক পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, বিএনপি ও আওয়ামীলীগের কর্মসূচির বিষয়টি অবগত হয়েছি, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন বলেন- শহরের নতুন বাজার (গাজীর টেক) ও গোল্ডেন প্লাজা মার্কেট এর আশেপাশের এলাকায় শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x