Logo
শিরোনাম :

নবীগঞ্জের দাউদপুরে গ্রামের রাস্তা দখল নিয়ে উত্তেজনা

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, মে ২৭, ২০২১

নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামের পূর্বের হাওড় ও স্থানীয় বাজারের যাওয়ার একমাত্র রাস্তা স্থানীয় প্রভাবশালীদের দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গ্রামের পঞ্চায়েত পক্ষ ও দখলদারের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

জানাযায়, উপজেলার দীঘলবাক ইউনিয়নের দাউদপুর গ্রামের পূর্বের হাওড় ও স্থানীয় সঈদপুর বাজারসহ এলাকায় যাতায়াতের একমাত্র রাস্তা দখল করার অভিযোগ উঠেছে স্থানীয় মৃত চান মিয়ার পুত্র সফর মিয়া ও লায়েক মিয়াসহ তাদের লোকজনের বিরুদ্ধে।

এ ঘটনায় গ্রামবাসী প্রতিবাদ জানান। এমনকি এনিয়ে গ্রামে একাধিকবার সামাজিক বিচার বৈঠক বসলেও পঞ্চায়েত অমান্য করে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে কথিত প্রভাবশালীরা। এ ঘটনায় গ্রামবাসী ও রাস্তার পক্ষে উক্ত জায়গার খরিদা সূত্রে মালিকানা দাবী করে একই গ্রামের নূর মিয়া নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পরে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এ,এস আই আব্দস সামাদ আজাদ ঘটনাস্থলে পরিদর্শন করে উক্ত বিরোধকৃত রাস্তায় ঘর বানানো থেকে বিরত থাকতে ও সবধরনের কাজ বন্ধ রাখতে উভয় পক্ষকে মৌখিকভাবে নিষেধ দেন। কিন্তু (২৭ মে) বৃহস্পতিবার এনিয়ে আবারো উত্তেজনা দেখা দেয়।

এনিয়ে অভিযোগ দায়েরকারী নূর মিয়া বলেন, আমাদের গ্রামের শত শত বছরের পুরাতন রাস্তাটি সফর মিয়া,লায়েক মিয়া গংরা জবর দখল করতে চায়,প্রকৃত পক্ষে এটা গ্রামের সাধারণ লোকজন যুগ যুগ ধরে রান্তা হিসাবে ব্যবহার করে আসছেন, এমনকি এই রাস্তার বিরোধীয় জায়গাটি আমার নিজস্ব ক্রয়কৃত ভূমি, তবুও কুচক্রীরা গ্রামের রাস্তাটি জবর দখল করিতে মরিয়া হয়ে উঠেেেছ।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য ফখরুল ইসলাম জুয়েল ঘটনার সত্যতা স্বীকার করে রাস্তার উন্নয়নে বাধা প্রদানের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তিনি।

এদিকে অভিযুক্ত সফর মিয়া ও লায়েক মিয়া রাস্তার জায়গাটি তাদের ক্রয়কৃত বলেও দাবী করেন।

এ ঘটনায় নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন আমরা অভিযোগ পেয়েছি, পুলিশ তদন্ত করছে এবং বিষয়টি অতি গুরুত্বের সহিত দেখা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !