Logo
শিরোনাম :
বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই! গ্রিসে ১৫ হাজার অনিয়মিত বাংলাদেশি যেভাবে পাবেন বৈধতা! নবীগঞ্জ-হবিগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি : চালু হবে কবে ! তুর্কি থেকে গ্রিসে অনুপ্রবেশ: দুর্ঘটনায় সিলেটের কওছর মেম্বার নিহত, আহত ৩

দর্শনার্থী কম চিড়িয়াখানায়, পার্কগুলোতে ভিড়

অনলাইন ডেস্ক
জাগো নিউজ : মঙ্গলবার, জুলাই ১২, ২০২২

কোরবানির ঈদের ছুটিতে প্রতিবারই রাজধানী মিরপুরের জাতীয় চিড়িয়াখানা এবং বিভিন্ন বিনোদনকেন্দ্রে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। এবার ঈদের দিন রবিবার এবং পরের দিন সোমবার (১১ জুলাই) ভিন্নচিত্র দেখা গেছে এ কেন্দ্রগুলোতে। বিশেষ করে চিড়িয়াখানায় ভিড় কমেছে, অনেকের আগ্রহ বেড়েছে পার্কগুলোতে।

এদিন ঢাকার মিরপুর চিড়িয়াখানা, সংসদ ভবন সংলগ্ন চন্দ্রিমা উদ্যান, ধানমন্ডি পার্ক, রবীন্দ্র সরোবর, হাতিরঝিল, রমনা পার্ক ও বলধা গার্ডেন ঘুরে এমনটাই দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন, এসব স্থানে বেড়াতে যাওয়া মানুষের সংখ্যা ঈদের দিন বেশ কম থাকলেও আজ কিছুটা বেড়েছে। তবে আগের চেয়ে উপস্থিতির পরিমাণ অনেকটাই কমেছে।

চিড়িয়াখানায় গিয়ে দেখা যায়, সকালে দর্শনার্থীর সংখ্যা তেমন একটা ছিল না। বিকাল নাগাদ কিছুটা বাড়লেও তা অন্যান্য বারের চেয়ে অনেকটাই কম। উপস্থিতির মধ্যে সবচেয়ে বেশি শিশু-কিশোররা, তাদের সঙ্গে এসেছেন অভিভাবকরাও। এর পরেই রয়েছে যুগল দর্শনার্থীর সংখ্যা। বয়স্ক দর্শনার্থীর উপস্থিতি তেমন একটা দেখা যায়নি।

চিড়িয়াখানার অন্তত তিনজন টিকিটকর্মী জানিয়েছেন, করোনা মহামারির আগে যে পরিমাণ মানুষ এখানে বেড়াতে আসত, তা কমে এবার ১০-২০ শতাংশে নেমেছে। এবারের উপস্থিতির মধ্যে শিশু-কিশোররা সবচেয়ে বেশি। তাদের সঙ্গে অভিভাবকরা আসায় উপস্থিতি চোখে পড়ছে।

চন্দ্রিমা উদ্যানের দুইজন নিরাপত্তা প্রহরী নাম প্রকাশ না করার শর্তে জানান, সাম্প্রতিক সময়ের মধ্যে এবার কোরবানির ঈদে ঘুরতে আসা মানুষের সংখ্যা কমেছে। তারপরও আশপাশের অনেকে এখানে ঘুরতে এসেছেন। সবচেয়ে বেশি উপস্থিতি লক্ষ্য করা গেছে আসর থেকে মাগরিব পর্যন্ত। নিরাপত্তাজনিত কারণে সন্ধ্যার পরে উপস্থিতি কমে যায়।

ধানমন্ডি পার্ক ও রবীন্দ্র সরোবরে বেড়াতে যাওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি দেখা গেছে উঠতি বয়সের ছেলে-মেয়েদের। বয়স্করা শেষ বিকালে হাঁটতে এসেছেন। একই দৃশ্য দেখা যায় হাতিরঝিলেও। দৃষ্টিনন্দন এই স্থানটিতে সন্তানদের নিয়ে আসা পরিবারের সংখ্যা বেড়েছে।

হাতিরঝিলের দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, আজ (সোমবার) সকালে বেড়াতে আসা মানুষের সংখ্যাটা খুব কম ছিল। বিকাল ৩টার পর থেকে উপস্থিতি বেড়েছে। দিনের বেলায় ঘুরতে আসা মানুষের মধ্যে অধিকাংশই সন্ধ্যার আগে চলে গেছেন। সন্ধ্যার পরেও যারা এখানে এসেছেন, তাদের বেশিরভাগ তরুণ-তরুণী।

এ ছাড়া রমনা পার্ক ও বলধা গার্ডেনেও অনেকটা হাতিরঝিলের মতোই দৃশ্য দেখা গেছে। বলধার চেয়ে রমনায় বয়স্কদের পাশাপাশি সন্তানসহ পরিবারের সদস্যদের নিয়েও আসতে দেখা গেছে অনেককে। ঘুরে বেড়ানো ছাড়াও ছবি তোলার ক্ষেত্রে এগিয়ে রয়েছে চিড়িয়াখানা, রমনা পার্ক ও হাতিরঝিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !