Logo

তরুণ সমাজকে আত্মকর্মসংস্থানে জোর দেয়ার পরমার্শ দিলেন এমপি আবু জাহির

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : রবিবার, জানুয়ারি ১৭, ২০২১

হবিগঞ্জ শহরের জেকে এন্ড এইচকে হাই স্কুল ও কলেজে ৯৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত তিন তলা বিশিষ্ট একডেমিক ভবনের উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। রোববার দুপুরে তিনি ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। এতে সভাপতিত্ব করেছেন জেকে এন্ড এইচকে হাই স্কুল ও কলেজ গভর্নিং বডি’র সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী। এমপি আবু জাহির প্রধান অতিথি’র বক্তৃতায় বলেছেন, সরকার শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে।

এখন আর লেখাপড়া করা দূরূহ কোন ব্যাপার না। টাকা ছাড়াই অস্বচ্ছল পরিবারের ছেলেমেয়েও উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে। তিনি আরও বলেন, যুগ এখন তথ্য প্রযুক্তির। এ যুগের ছেলে-মেয়েকে তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জোর দিতে হবে আত্মকর্মসংস্থানে। তাহলে লেখাপড়া শেষে কর্মজীবন নিয়ে দুশ্চিন্তায় পড়তে হবে না। চাকুরীও খুঁজতে হবে না। তারা নিজেরাই অন্যদেরকে চাকুরী দিতে পারবে।

এ সময় তিনি তথ্য প্রযুক্তির নেতিবাচক দিক বর্জন করার জন্য শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দিয়েছেন। জানা গেছে, এমপি আবু জাহির এর বরাদ্দ থেকে সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ৯৭ লাখ টাকা ব্যয়ে চার তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করেছে। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের স্থান সংকুলানসহ বিভিন্ন সমস্যার সমাধান হল। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেকে এন্ড এইচকে হাইস্কুল ও কলেজের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, সহকারি প্রধান শিক্ষক শাহ মোঃ আবুল হাসান, অভিভাবক সদস্য মোঃ ওয়াহিদুর রহমান, মোঃ নূরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য মোঃ আনোয়ার হোসেন, শায়েস্তানগর পঞ্চায়েত সরকার মোঃ শহিদুর রহমান লাল প্রমুখ। অভিভাবক সমাবেশের সঞ্চালনায় ছিলেন সহকারী শিক্ষিকা সৈয়দা শরীফা আক্তার। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সহকারি মাওলানা নাঈম আহমেদ ও গীতা পাঠ করেন সহকারি শিক্ষক রতন চন্দ্র সরকার। পরে প্রধান অতিথি ৪ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে শিক্ষানুরাগী সদস্য আনোয়ার হোসেনের পক্ষ থেকে ৩ হাজার করে ১২ হাজার টাকা তুলে দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !