Logo
শিরোনাম :

টিকাগ্রহীতাদের জন্য ভ্রমণ ভিসা উন্মুক্ত করলো আমিরাত

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, আগস্ট ৩০, ২০২১

image_pdfimage_print

আগামী ৩০ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতের পর্যটন ভিসা উন্মুক্ত করেছে দেশটির সরকার। এজন্য শর্ত জুড়ে দিয়েছে পর্যটন মন্ত্রণালয় ও বিমান সংস্থাগুলো। যাত্রীদের অবশ্যই সম্পূর্ণ ডোজ কোভিড-১৯ এর টিকা নিতে হবে।

এই নিয়ম শুধু সেসব দেশগুলোর পর্যটকদের জন্য প্রযোজ্য যেসব দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ নিষিদ্ধ নয়।

শনিবার (২৮ আগস্ট) আমিরাতে ভ্রমণের বিষয়ে ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (ICA) এবং ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টারস ম্যানেজমেন্ট অথরিটি (NCEMA) যৌথ বিবৃতিতে জানায়, সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণে আগ্রহী সব যাত্রীদেরকে আমিরাত স্বাগতম।

পর্যটকদের মধ্য যারা বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ডব্লিউএইচও এর অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিনের উভয় ডোজ নিয়েছে তারা ৩০ আগস্ট থেকে আমিরাতে ভ্রমণ করতে পারবেন।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, যেসব যাত্রী ভ্রমণ ভিসা নিয়ে আমিরাতে অবস্থান করছে তারা তাদের টিকা সনদ ‘আল হোসেন অ্যাপে’ নিবন্ধন করতে পারবে এবং তারা আমিরাতে টিকা গ্রহণকারীদের মতো একই সুবিধা পেয়ে থাকাবেন।

ডব্লিউএইচও (WHO) অনুমোদিত ভ্যাকসিনগুলোর তালিকা: মডার্না, ফাইজার-বায়োটেক, জ্যানসেন (জনসন অ্যান্ড জনসন), অক্সফোর্ড/অ্যাস্ট্রাজেনেকা, কোভিশিল্ড (অক্সফোর্ড/অ্যাস্ট্রাজেনেকা ফর্মুলেশন), সিনোফার্ম এবং সিনোভ্যাকের করোনাভ্যাক।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !