Logo
শিরোনাম :
নবীগঞ্জে শিক্ষক সমিতির এক নেতার বিরুদ্ধে কাউন্সিলর প্রার্থীর টাকা নেয়ার অভিযোগ হবিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ৩২৫টি পরিবার নবীগঞ্জে ৭ কেজি গাজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল নবীগঞ্জে ভোর রাতে রক্তাক্ত লাশ উদ্ধার : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ! নবীগঞ্জে এক মোটরসাইকেল আরোহী নিহত  সুনামগঞ্জে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু ধর্মপাশায় হয়রানি ও গ্রেফতার বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা প্রথমে টিকা পাবেন স্বাস্থ্যকর্মী পুলিশ ও সাংবাদিকরা

জো বাইডেনের মন্ত্রিসভায় যারা থাকছেন

ইন্টারন্যাশনাল ডেস্ক / ১৮৪ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আসছে জানুয়ারির ২০ তারিখে দায়িত্বভার গ্রহণ করবেন। গত ৩ নভেম্বরের অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে তিনি মন্ত্রিসভা গঠনসহ আনুষঙ্গিক কাজে ব্যস্ত রয়েছেন।

স্থানীয় সময় সোমবার আনুষ্ঠানিকভাবে আসন্ন মন্ত্রিসভার শীর্ষস্থানীয় সদস্যদের নাম ঘোষণা করেছেন ডেমোক্র্যাট এই প্রার্থী।
জলবায়ু বিষয়ক বিশেষ প্রতিনিধি হিসেবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরির নাম ঘোষণা করা হয়েছে। ওবামা আমলে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা স্বাক্ষরে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। খবর সিএনএনেরকিউবার বংশোদ্ভূত হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের (ডিএইচএস) সাবেক উপমন্ত্রী আলহান্দ্রো মায়োরকেসকে এই বিভাগ পরিচালনার জন্য মনোনীত করেছেন বাইডেন।

নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অ্যান্টনি ব্লিঙ্কেনের নাম ঘোষণা করেছেন বাইডেন। ওবামা আমলে সহকারী পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন তিনি। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে জ্যাক সুলিভানের নাম ঘোষণা করা হয়েছে।

লিন্ডা টমাস গ্রিনফিল্ডকে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করা হয়েছে।

ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালক হিসেবে বাইডেন মনোনীত করেছেন অ্যাভরিল হেইনেসকে। তিনি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিআইএ) সাবেক শীর্ষ কর্মকর্তা ও জাতীয় নিরাপত্তাবিষয়ক উপ-উপদেষ্টা।

এছাড়া বাইডেন অর্থমন্ত্রী হিসেবে জানেট ইয়েলেনের নাম ঘোষণা করতে পারেন। মনোনয়ন নিশ্চিত হলে প্রথম নারী অর্থমন্ত্রী হবেন ইয়েলেন।

মন্ত্রিসভার ছয় সদস্যের নাম ঘোষণার পর বাইডেন বলেন, আমি এমন একটি টিম নিয়ে কাজ করতে চাই যারা আন্তর্জাতিক অঙ্গনে আমেরিকার ভাবমর্যাদা পুনরুদ্ধার করতে আমাকে সাহায্য করবেন। যাতে আমি বিশ্বের সামনে থাকা বৃহৎ চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে পারি।

এদিকে, দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করতে রাজি হয়েছেন। বাইডেন শিবিরের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুমতি দিয়েছেন তিনি।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !