Logo
শিরোনাম :
বাহুবলে নির্বাচনী গণসংযোগে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু হারিছ চৌধুরী লন্ডনে নয়, মারা গেছেন ঢাকায়, জানালেন ব্যারিস্টার কন্যা সামিরা দিনারপুর উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও খেলাধুলার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত নবীগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে এমপি’র অ্যাকশন পূবালী ব্যাংক গজনাইপুর শাখার ব্যবস্থাপকের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবিগঞ্জ সদর হাসপাতালে হঠাৎ আগুন ! নবীগঞ্জে ট্রাকের চাকা ফেটে রিং ছিটকে পড়ে যুবকের মৃত্যু ওমিক্রন ভ্যারিয়েন্টের হটস্পট ঢাকা এমপি মিলাদ গাজীর প্রচেষ্ঠায় চালু হচ্ছে সাটিয়াজুরি রেল স্টেশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

সেলফি যুগে নবীগঞ্জের তারেকের ছবি আঁকার নেশা

জাগো নিউজ
জাগো নিউজ : বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০

মোহাম্মদ তারেক খাঁন। তরুণ এক চিত্রশিল্পী । হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার দেওপাড়া গ্রামে তার জন্ম।
বর্তমানে আধুনিক যুগে ছোট বড় সবার হাতে রয়েছে নানা ধরনের স্মার্টফোন। তবে, বেশির ভাগ দেখা যায়, যে স্মার্টফোনে সেলফি ভালো হয় মানুষ সেই ফোন ক্রয় করেন এবং তাতে ফটো ল্যাবের মাধ্যমে ছবিগুলো ইডিট করে থাকেন আর মোবাইলে সেলফি তোলার এই যুগে হাতে আঁকা ছবি তোলার চল একেবারেই কমে এসেছে। তবে অনেকেই আছেন যারা শিল্পীর রঙ-তুলি-পেন্সিলের আঁকা ছবি এখনো পছন্দ করেন।
তারেক হলেন ছবি আঁকার শিল্পী, যে মাত্র মোবাইলের মাধ্যমে কয়েক ঘন্টা অথবা সরাসরি ঘন্টা খানেক অবিকল আঁকতে পারেন মানুষের প্রতিচ্ছবি।


মোবাইলে তোলা ছবি কিংবা ফটোগ্রাফ দেখে মুহুর্তেই স্কেচে ফুটিয়ে তুলেন মানুষটিকে। ফেসবুক ও বিভিন্ন মাধ্যমে পরিচিত হয়ে অনেকেই প্রিয়জনদের এই স্কেচ করা ছবি উপহার দিতে ছুটে আসেন এ চিত্রশিল্পী তারেকের কাছে। অনেকে আবার নিজের ছবি আঁকাচ্ছেন স্মৃতি সংরক্ষণে।
মোহাম্মদ তারেক খাঁনের বাড়ি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া গ্রামে।

চিত্রশিল্পী মোহাম্মদ তারেক খাঁন বলেন, ‘আমি ছোট বেলা থেকেই ছবি আঁকতে ভালবাসি। ছবি আঁকা আমার পেশা নয়, আমার নেশা হয়ে গেছে।’

তারেক আরো বলেন, ‘আমি আসলে ছবি আঁকি মানুষকে আনন্দ দেয়ার জন্য। সব সময় চেষ্টা করি, যাতে ছবিটা সুন্দর হয়। তাই খুব মনোযোগ দিয়ে ছবি আঁকি। পেন্সিলে আঁকা ছবি প্রিয়জনকে উপহার দেয়ার মনোবাসনা নিয়ে অনেকেই আসেন আমার কাছে।’
সম্প্রতি তারেক খাঁন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী দিপু মনির একটি ছবি আর্ট করে বেশ প্রশংসিত হয়। এমনকি শিক্ষামন্ত্রীর হাতে ছবিটি হস্তান্তর করে।

তারেক মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় তাকে অনেকটা হিমসিম খেতে হচ্ছে। তার বাবা জিব্বাহ ক্যান্সারে অসুস্থ চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। আপনাদের প্রিয়জনদের ছবি স্কেচ করাতে তার সাথে যোগাযোগ করে পাশে থাকার চেষ্টা করুন।

প্রিয়জনের ছবি আঁকাতে যোগাযোগ করতে পারেন তারেকের সাথে।
মোবাইল নং- ০১৭৩৬-৭৪২৬৬৯


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !