Logo

চুনারুঘাটে জমিতে চাষ করতে গিয়ে দুর্বৃত্তের হামলায় আহত কৃষক : মামলা দায়ের

করেসপন্ডেন্ট,চুনারুঘাট / ৫২ বার পঠিত
জাগো নিউজ : শনিবার, ২২ আগস্ট, ২০২০

চুনারুঘাটে নিজের জমিতে চাষাবাদ করতে গিয়ে দুর্বৃত্তের হামলায় গুরুত্বর আহত হয়েছেন কৃষক মাতু মিয়া।
শুক্রবার (২১ আগষ্ট) সকালে চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের গণশ্যামপুর গ্রামের মৃত মোহাম্মদ হোসেনের পুত্র মাতু মিয়া তার নিজের জমিতে ট্রাক্টর দিয়ে হালচাষ করার সময় একই এলাকার মৃত এমরান হোসেনের পুত্র উজ্জ্বল মিয়া সহ একদল লাঠিয়াল বাহিনী লাঠিসোটা ও দেশীয় অস্ত্র দ্বারা হামলা চালায়।
হামলায় গুরুত্বর আহত হন মাতু মিয়া। তার সুর-চিৎকারে রক্তাক্ত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান।
স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই জমি নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। জমি সংক্রান্ত বিরোধের কারণেই হামলা করে উজ্জ্বল সহ একদল দুবৃত্ত। এসময় মাতু মিয়ার আত্মীয়-স্বজন ঘটনাস্থলে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
মামলা ও আহত সূত্রে জানা যায়, ওই জমির প্রকৃত মালিক মাতু মিয়া। কিন্তু এমরান হোসেনের ছেলে উজ্জ্বল মিয়া গংদের বৈধ কোনো কাগজপত্র না থাকলেও তারা ওই জমির মালিকানা দাবী করে আসছে। এনিয়ে বিভিন্ন সময় মামলা-মোকদ্দমা ও বিচার-শালিস হয়েছে। কিন্তু বিচার-শালিস তারা মানে না। প্রভাবশালী ও অশৃঙ্খল প্রকৃতির হওয়ায় তারা প্রায়ই ঝগড়া-ফ্যাসাদে লেগে থাকে। এরই প্রেক্ষিতে অবৈধভাবে জমি দখল করার জন্য পূর্ব পরিকল্পনা মোতাবেক মৃত এমরান মিয়ার ছেলে উজ্জ্বল মিয়া, তোফায়েল, মাফিউল, সাফিউল এবং একই গ্রামের আরজু মিয়ার পুত্র মাসুক মিয়া, রাজু মিয়া সহ একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে নিরীহ মাতু মিয়ার উপর হামলা করে।
চুনারঘাট থানার এসআই শহীদুল ইসলাম বলেন, “জমি সংক্রান্ত বিরোদের জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা গঠেছে। আমরা এর সুষ্ঠু তদন্ত করছি, তারপরেই ওসি স্যারের নির্দেশে ব্যবস্থা নেয়া হবে।”
চুনারঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক জানান, আমরা দু’পক্ষের দুইটি অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেব।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !