Logo
শিরোনাম :
খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন গ্রিসে বাংলাদেশি শিল্পীদের চিত্র প্রদর্শনী কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

চুনারুঘাটে কৃষকের স্বপ্নে ‘মরার উপর খরার ঘা’

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, জুন ১২, ২০২০

করোনাভাইরাসের মহামারীর মধ্যে দিশেহারা বিশ্ববাসী। তার মধ্যে প্রাকৃতিক দূর্যোগ এ যেন জনসাধারণের উপর ‘‘মরার উপর খাড়ার ঘা’’ । হবিগঞ্জের চুনারুঘাটে কপালে হাত প্রান্তিক কৃষকের। গত কয়েকদিনের ভারী থেকে মাঝামাঝি বৃষ্টিতে ওই এলাকায় সবজির ব্যাপক ক্ষতি হয়েছে।

সূত্রে জানায়, জেরার চুনারুঘাট উপজেলার প্রান্তিক কৃষকেরা ধান কেটে ঘরে তুলে ধান রোদে শুকাতে পারছে না এই বৃষ্টির কারণে। ধান ঘরে থেকে ধান রোদ না পাওয়ায় গন্ধ এবং নষ্ট হয়ে যাচ্ছে। ধানের খেড় পঁচা ধরতে শুধু করেছে। এছাড়াও শাক -সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। অন্যদিকে কৃষকরা ধান ঘরে তোলার পর পর-ই ধানের চারা রোপণে ধানিজমিতে এই বৃষ্টিতে হালচাষে ব্যাস্ত সময় কাটাচ্ছিলেন। কিন্তু এই মহামারী করোনার কারণে কৃষকেরা ধান কাটা সহ কৃষি কাজের শ্রমিক পাচ্ছেন না। যে কারণে দিশেহারা উপজেলার প্রান্তিক কৃষকেরা।

চুনারুঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন সরকার ‘‘জাগো নিউজ’’কে জানান, এই মহামারী করোনা ক্লান্তি লগ্নেও উপজেলার প্রান্তিক কৃষকেরা প্রাকৃতিক রোদ-বৃষ্টি সহ্য করেও কৃষকেরা কৃষি কাজ করে যাচ্ছেন। তাই কৃষি অফিস থেকে সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হচ্ছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !