Logo

চুনারুঘাটে কৃষকের স্বপ্নে ‘মরার উপর খরার ঘা’

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শুক্রবার, জুন ১২, ২০২০

image_pdfimage_print

করোনাভাইরাসের মহামারীর মধ্যে দিশেহারা বিশ্ববাসী। তার মধ্যে প্রাকৃতিক দূর্যোগ এ যেন জনসাধারণের উপর ‘‘মরার উপর খাড়ার ঘা’’ । হবিগঞ্জের চুনারুঘাটে কপালে হাত প্রান্তিক কৃষকের। গত কয়েকদিনের ভারী থেকে মাঝামাঝি বৃষ্টিতে ওই এলাকায় সবজির ব্যাপক ক্ষতি হয়েছে।

সূত্রে জানায়, জেরার চুনারুঘাট উপজেলার প্রান্তিক কৃষকেরা ধান কেটে ঘরে তুলে ধান রোদে শুকাতে পারছে না এই বৃষ্টির কারণে। ধান ঘরে থেকে ধান রোদ না পাওয়ায় গন্ধ এবং নষ্ট হয়ে যাচ্ছে। ধানের খেড় পঁচা ধরতে শুধু করেছে। এছাড়াও শাক -সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। অন্যদিকে কৃষকরা ধান ঘরে তোলার পর পর-ই ধানের চারা রোপণে ধানিজমিতে এই বৃষ্টিতে হালচাষে ব্যাস্ত সময় কাটাচ্ছিলেন। কিন্তু এই মহামারী করোনার কারণে কৃষকেরা ধান কাটা সহ কৃষি কাজের শ্রমিক পাচ্ছেন না। যে কারণে দিশেহারা উপজেলার প্রান্তিক কৃষকেরা।

চুনারুঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন সরকার ‘‘জাগো নিউজ’’কে জানান, এই মহামারী করোনা ক্লান্তি লগ্নেও উপজেলার প্রান্তিক কৃষকেরা প্রাকৃতিক রোদ-বৃষ্টি সহ্য করেও কৃষকেরা কৃষি কাজ করে যাচ্ছেন। তাই কৃষি অফিস থেকে সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হচ্ছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !