Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

চুনারুঘাটে কৃষকের স্বপ্নে ‘মরার উপর খরার ঘা’

স্টাফ করেসপন্ডেন্ট / ২৬৮ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ১২ জুন, ২০২০

করোনাভাইরাসের মহামারীর মধ্যে দিশেহারা বিশ্ববাসী। তার মধ্যে প্রাকৃতিক দূর্যোগ এ যেন জনসাধারণের উপর ‘‘মরার উপর খাড়ার ঘা’’ । হবিগঞ্জের চুনারুঘাটে কপালে হাত প্রান্তিক কৃষকের। গত কয়েকদিনের ভারী থেকে মাঝামাঝি বৃষ্টিতে ওই এলাকায় সবজির ব্যাপক ক্ষতি হয়েছে।

সূত্রে জানায়, জেরার চুনারুঘাট উপজেলার প্রান্তিক কৃষকেরা ধান কেটে ঘরে তুলে ধান রোদে শুকাতে পারছে না এই বৃষ্টির কারণে। ধান ঘরে থেকে ধান রোদ না পাওয়ায় গন্ধ এবং নষ্ট হয়ে যাচ্ছে। ধানের খেড় পঁচা ধরতে শুধু করেছে। এছাড়াও শাক -সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। অন্যদিকে কৃষকরা ধান ঘরে তোলার পর পর-ই ধানের চারা রোপণে ধানিজমিতে এই বৃষ্টিতে হালচাষে ব্যাস্ত সময় কাটাচ্ছিলেন। কিন্তু এই মহামারী করোনার কারণে কৃষকেরা ধান কাটা সহ কৃষি কাজের শ্রমিক পাচ্ছেন না। যে কারণে দিশেহারা উপজেলার প্রান্তিক কৃষকেরা।

চুনারুঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন সরকার ‘‘জাগো নিউজ’’কে জানান, এই মহামারী করোনা ক্লান্তি লগ্নেও উপজেলার প্রান্তিক কৃষকেরা প্রাকৃতিক রোদ-বৃষ্টি সহ্য করেও কৃষকেরা কৃষি কাজ করে যাচ্ছেন। তাই কৃষি অফিস থেকে সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হচ্ছে বলে তিনি জানান।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !