Logo
শিরোনাম :

গ্রিসে ১৭ অক্টোবরের পরিবর্তে আগামী ২৪ অক্টোবর ‘বাংলাদেশ উৎসব ২০২১’

মতিউর রহমান মুন্না, গ্রিস থেকে
জাগো নিউজ : বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১

মুজিব বর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগামী ১৭ অক্টোবর গ্রিসে ‘বাংলাদেশ উৎসব ২০২১’ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেই অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া জনিত কারনে আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ উৎসব’। জরুরী এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ দূতাবাস।

উল্লেখ্য, ‘মুজিব বর্ষের কূটনীতি, প্রগতি ও সম্প্রীতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে গ্রিসে ‘বাংলাদেশ উৎসব ২০২১’ এর আয়োজন করে বাংলাদেশ দূতাবাস। দূতাবাস কার্যালয় প্রাঙ্গনে ওই দিন দুপুর ২ ঘটিকা থেকে সন্ধা ৭ ঘটিকা পর্যন্ত চলবে এই উৎসব।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল জাগো.নিউজকে  জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া জনিত কারনে আগামী ১৭ অক্টোবরের পরিবর্তে আগামী ২৪ অক্টোবর হবে এই উৎসব।
ইতিমধ্যে নানা ধরণের অনুষ্ঠানমালা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশি খাবার, পণ্য প্রর্দশনী ও মেলার আয়োজন রয়েছে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে গ্রিসে বসবাসকারী বাংলাদেশি সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দূতাবাস। উক্ত উৎসবকে আনন্দমুখর করে তুলতে সকল প্রবাসী বাংলাদেশি সবান্ধব/সপরিবারে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রন জানিয়েছেন বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস।

এদিকে, গ্রিসে বৃহস্পতিবার ভোর থেকেই ভারী বৃষ্টি ও বজ্রঝড়ের হয়েছে। গত কয়েকদিন ধরেই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সর্তক থাকার জন্য আহবান জানিয়েছে আবওয়া অধিদপ্তর। মোবাইল ফোনে বার্তার মাধ্যমেও নাগরিক বিপদকে বিপজ্জনক আবহাওয়ার ঘটনা সম্পর্কে জানিয়েছে। জনসাধারণকে বাড়িতে যাতায়াত একেবারে প্রয়োজনীয় সীমাবদ্ধ করার এবং কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !