Logo
শিরোনাম :
দুইগ্রামের সাথে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী নুরুল শরীফ হুদার মতবিনিময় নবীগঞ্জে পূজা মন্ডপে পূজারী ও মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষ : ওসিসহ আহত ২০ গ্রিসে ১৭ অক্টোবরের পরিবর্তে আগামী ২৪ অক্টোবর ‘বাংলাদেশ উৎসব ২০২১’ নবীগঞ্জসহ ১ হাজার ৭টি ইউনিয়নে ভোট ২৮ নভেম্বর বৃহস্পতিবার থেকে স্কুল শিক্ষার্থীদের পরীক্ষামূলক টিকা দেয়া হবে ৫০ মামলায় বাবা-মা জিম্মায় ৭০ শিশু তরুণ উদ্যোক্তা ও ডিজিটাল মার্কেটিংয়ে সফল হতে চান পার্থ নবীগঞ্জে ২ হাজার মিটার কারেন্টজাল ধ্বংস নবীগঞ্জে স্কুলছাত্রীকে উত্যক্ত করার দায়ে বখাটের ৬ মাসের কারাদণ্ড মিথ্যা অভিযোগ দেয়ায় সুমনের ক্ষমা প্রার্থনা ও দুঃখপ্রকাশ

করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল

ইন্টারন্যাশনাল ডেস্ক
জাগো নিউজ : শনিবার, জুন ৬, ২০২০

সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। সর্বশেষ তথ্য মতে, করোনায় আক্রান্ত হয়ে মোট চার লাখ ৫৪ জন মানুষ মারা গেছেন। আর এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১৭ হাজার ছয়শ ৬৩ জন। সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮৫ হাজার দু’শ ৭১ জন।

করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বে যত মানুষের মৃত্যু হয়েছে তাদের এক চতুর্থাংশ হয়েছে আমেরিকায়। তবে দক্ষিণ আমেরিকায়ও মৃতের সংখ্যা দ্রুত বাড়ছে। নতুন করোনাভাইরাস দেখা দেওয়ার পর পাঁচ মাসে এই রোগে যত মানুষের মৃত্যু হয়েছে তা বিশ্বের সবচেয়ে প্রাণঘাতী সংক্রামক ব্যধির একটি ম্যালেরিয়ায় বছরে মোট মৃত্যুর সমান।

করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে। এক লাখ ১১ হাজার ছয়শ ৮৮ জন মানুষ মারা গেছেন সেদেশে। এখন ব্রাজিলে মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে এবং প্রাণহানিতে যুক্তরাজ্যকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে চলে যেতে পারে। যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪০ হাজার চারশ ৬৫ জন। আর ব্রজিলে মৃতর সংখ্যা ৩৫ হাজার দু’শ ১১ জন।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !