Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ ছাড়াল

ইন্টারন্যাশনাল ডেস্ক
জাগো নিউজ : শনিবার, জুন ৬, ২০২০

সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। সর্বশেষ তথ্য মতে, করোনায় আক্রান্ত হয়ে মোট চার লাখ ৫৪ জন মানুষ মারা গেছেন। আর এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১৭ হাজার ছয়শ ৬৩ জন। সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮৫ হাজার দু’শ ৭১ জন।

করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বে যত মানুষের মৃত্যু হয়েছে তাদের এক চতুর্থাংশ হয়েছে আমেরিকায়। তবে দক্ষিণ আমেরিকায়ও মৃতের সংখ্যা দ্রুত বাড়ছে। নতুন করোনাভাইরাস দেখা দেওয়ার পর পাঁচ মাসে এই রোগে যত মানুষের মৃত্যু হয়েছে তা বিশ্বের সবচেয়ে প্রাণঘাতী সংক্রামক ব্যধির একটি ম্যালেরিয়ায় বছরে মোট মৃত্যুর সমান।

করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে। এক লাখ ১১ হাজার ছয়শ ৮৮ জন মানুষ মারা গেছেন সেদেশে। এখন ব্রাজিলে মৃত্যুর সংখ্যা দ্রুত বাড়ছে এবং প্রাণহানিতে যুক্তরাজ্যকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে চলে যেতে পারে। যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪০ হাজার চারশ ৬৫ জন। আর ব্রজিলে মৃতর সংখ্যা ৩৫ হাজার দু’শ ১১ জন।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x