Logo
শিরোনাম :
আরব আমিরাতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেবপাড়া ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করলেন এমপি মিলাদ গাজী নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ মানবসেবায় প্রবাসীদের অবদান অনস্বীকার্য – এমপি মিলাদ গাজী নবীগঞ্জের মাদ্রাসা শিক্ষক মুকিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সদস্য ! স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি নির্বাচিত হলেন নবীগঞ্জের ফয়ছল চৌধুরী ইফতারির জন্য নবীগঞ্জের শরিফাকে ‘হত্যা’, স্বামী-শ্বাশুড়ি আটক নবীগঞ্জ পৌরসভায় ১৫শ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা বিতরণ বাউসা ইউনিয়নে ১৫শ মানুষের মাঝে ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা বিতরণ আউশকান্দিতে ৫শ অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ

এসএসসি ও সমমানের ফল ৩১ মে

জাগো নিউজ / ৬২৩ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ২২ মে, ২০২০

ন্যাশনাল ডেস্ক, জাগো নিউজ ॥ আগামী ৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে এই তারিখ ও সময় নিশ্চিত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, আগামী ৩১ মে সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।
আগামী ২২ মে’র পর যেকোনো দিন এসএসসি ও সমমানের ফল প্রকাশের অনুমতি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠিয়েছিল শিক্ষা মন্ত্রনালয়। এর প্রেক্ষিতে আগামী ৩১ মে এসএসসি ও সমমানের ফল প্রকাশের তারিখ নির্ধারণ করল প্রধানমন্ত্রীর কার্যালয়।
তবে করোনার প্রাদুর্ভাবে এবার গতানুগতিক প্রক্রিয়ায় ফল প্রকাশিত হবে না। শিক্ষার্থীদের স্ব স্ব স্কুলে গিয়ে ফল প্রকাশের সুযোগ নেই। অন্যান্য বারের মতো এবারও এসএমএসের মাধ্যমে ফল জানার সুযোগ থাকবে। পাশাপাশি শিক্ষার্থীরা আগেভাগেই প্রাক নিবন্ধন করলে ফল প্রকাশের সঙ্গে সঙ্গে তা মোবাইলেও পৌঁছে যাবে।
ঢাকা শিক্ষা বোর্ডের সিনিয়র সিস্টেম এনালিস্ট মঞ্জুরুল কবীর বলেন, শিক্ষার্থীরা মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল পেলেও সবাই সাধারণত স্কুলে গিয়েই ফল সংগ্রহ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। কিন্তু এবার যেহেতু স্কুলে যাওয়ার সুযোগ নেই। তাই টেলিটকের সহায়তায় শিক্ষার্থীদের মোবাইলে ফল পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এজন্য প্রাক নিবন্ধন শুরু হয়েছে।
জানা যায়, চলতি মাসের প্রথম সপ্তাহেই এবারের এসএসসির ফল প্রকাশের কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। তবে চলতি মাসের মধ্যে ফল প্রকাশের লক্ষ্য নিয়ে পরীক্ষকদের কাছ থেকে ডাকযোগে এসএসসির ওএমআর শিট বোর্ডে এনে তা স্ক্যানিং করা হয়েছে। আগামী ৬ জুন থেকে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু করা হবে বলেও জানা গেছে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !