Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

ইমদাদুর রহমান মুকুলসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে প্রবাসীদের প্রতিবাদ সভা

প্রেস বিজ্ঞপ্তি
জাগো নিউজ : শুক্রবার, জুন ১১, ২০২১

নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার সাতাইহাল গ্রাম সহ ছয়মৌজায় মিথ্যা মামলার অভিযোগে হয়রানি বন্ধ করতে ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা ইমদাদুর রহমান মুকুলসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য কমিউনিটি প্রবাসীদের মধ্যে মঙ্গলবার ভার্চুয়াল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় যৌথভাবে সভাপতিত্ব করেন শামসুউদ্দীন আহমদ এমবিএ ও নুরুল ইসলাম। কোরআন তিলাওয়াত করেন শেখ ফরহাদ সাদউদ্দিন ও সভা পরিচালনা করেন একেএম মোফাজ্জল হাসান (শ্যামল)।

ভার্চুয়াল প্রতিবাদ সভায় ছয় মৌজার মুরব্বিয়ানদের মধ্যে বক্তব্য রাখেন, হারুনুর রশিদ, শাহজাহান মিয়া, একে.এম মাজহারুল হাসান (শেবু, মোঃ দুরুদ মিয়া, মিলাদুর রহমান মিলাদ, মাহবুবর রহমান মান্না, কামরুল হাসান, রাসেল আনসারি, সুমন আহমদ, ফুল মিয়া, রাহিন আহমদ, আনিসুর রহমান পাবেল, জুমুর রহমান প্রমুখ।

প্রবাসীরা তাদের প্রতিবাদ সভায় দিনারপুরের ছয়মৌজার লোকজনের উপর হামলা ও মিথ্যা মামলার জন্য দুষ্কৃতিকারীদের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করেন। মিথ্যা মামলায় গ্রেফতার কৃতদের দ্রুত মুক্তি প্রদান করতে প্রশাসনের প্রতিও জোর দাবি জানান।

প্রবাসীগন তাদের বক্তব্যে বলেন, ১১নং গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নুরউদ্দীন আহমদ (বীর প্রতিক) নোয়াগাঁও গ্রামের পাশ্ববর্তী মৎস্য ফিসারীতে গত ২৭ মে বৃহস্পতিবারে গভীর রাতে তার কর্মরত পাহাড়াদার আবুল মিয়া (২৫) ও স্ত্রী ঝাডু বেগম (২০) কে বেঁধে রাখে। এ সময় তার সামনে তার স্ত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে পরে তাদেরকে চিনতে পারার ফলে নোয়াগাও গ্রামের হামলাকারীরা এলোপাতারি কুপিয়ে তাদেরকে ক্ষতবিক্ষত করে মৃতভেবে ফেলে রেখে চলে যায়। মুমূর্ষ অবস্থায় স্বামী-স্ত্রীকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

পরবর্তীতে মুক্তিযোদ্ধা নুরউদ্দীন আহমদ বাদী হয়ে ধষর্ণ কারী ও হামলাকারীদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। কিন্তু এতে পুলিশ প্রশাসন কাউকে গ্রেফতার করতে না পারায় ভার্চুয়াল সভায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়।

পরবর্তীতে (৩০ মে) রবিবার সাতাইহাল ও ছয় মৌজার গ্রামের লোকজন প্রতিবাদ সমাবেশের ডাক দিলে গজনাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলসহ সেখানে অনেক মুরুব্বি উপস্থিত ছিলেন। পরিস্তিতি শান্ত করতে ইউএনও শেখ মহিউদ্দীন ও থানার অফিসার ইনচার্জ ডালিম আহমেদ উপস্থিত লোকজনকে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে ছয় মৌজার লোকজন ঘরে ফিরে যায়।

কিন্তু ঘোলাপানিতে মাছ স্বীকার করতে উশৃঙ্খল ও দুষ্কৃতিকারীরা কয়েকটি ঘরে আগুন লাগিয়ে ছয় মৌজাবাসীকে হয়রানী করতে মিথ্যা মামলা দায় করে। ​ভার্চুয়াল প্রতিবাদ সভা থেকে প্রনাসীরা অবিলম্বে তাদের মুক্তির দাবি করেন। একই সাথে ছয় মৌজার জনসাধারণকে হয়রানি বন্ধের জোর দাবি জানান ।

* নবীগঞ্জে মুক্তিযোদ্ধার ফিশারীতে স্বামী-স্ত্রীকে কুপিয়ে ক্ষত বিক্ষত 

* নবীগঞ্জের নোয়াগাঁও গ্রামে ১৩টি ঘরে অগ্নিসংযোগ : ৭ জন গ্রেফতার

* নবীগঞ্জে বাড়িঘরে অগ্নিসংযোগ-লুটপাটের মামলায় মুকুল গ্রেফতার

* নবীগঞ্জের নোয়াগাঁও গ্রামে ক্ষতিগ্রস্থদের পাশে যুবলীগ : খাদ্য সহায়তা বিতরণ

* নোয়াগাঁও গ্রামে তাণ্ডব : ক্ষতিগ্রস্থদের পাশে বিএনপি

* নোয়াগাঁও ও সাতাইহাল গ্রামের ক্ষতিগ্রস্থদের পাশে দাড়িয়েছেন এমপি মিলাদ গাজী

* নোয়াগাঁও গ্রামে তাণ্ডব : মুকুলসহ ৯ আসামীর জামিন নামঞ্জুর

* নোয়াগাঁও গ্রামে তাণ্ডব : আ.লীগের সাবেক সভাপতি মুকুল ২ দিনের রিমান্ডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x