Logo
শিরোনাম :
নবীগঞ্জে শিক্ষক সমিতির এক নেতার বিরুদ্ধে কাউন্সিলর প্রার্থীর টাকা নেয়ার অভিযোগ হবিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো ৩২৫টি পরিবার নবীগঞ্জে ৭ কেজি গাজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার নবীগঞ্জে ইয়াওর মিয়া চৌধুরী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে যুবলীগের চেয়ারম্যান ও সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল নবীগঞ্জে ভোর রাতে রক্তাক্ত লাশ উদ্ধার : পরিবারের দাবী পরিকল্পিত হত্যা ! নবীগঞ্জে এক মোটরসাইকেল আরোহী নিহত  সুনামগঞ্জে বাসের ধাক্কায় শিশুর মর্মান্তিক মৃত্যু ধর্মপাশায় হয়রানি ও গ্রেফতার বন্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা প্রথমে টিকা পাবেন স্বাস্থ্যকর্মী পুলিশ ও সাংবাদিকরা

আসন্ন নির্বাচনে ইনাতগঞ্জ ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী যারা !

স্পেশাল করেসপন্ডেন্ট / ১২০১ বার পঠিত
জাগো নিউজ : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আলোচনায় আসছেন দেশী ও প্রবাসী প্রার্থীরা। তারা বিভিন্ন কৌশলে প্রচারণা করছেন। নবীগঞ্জ উপজেলার প্রবাসী অধ্যুষিত ইউনিয়ন হিসেবে খ্যাত ইনাতগঞ্জে প্রতি বছর নির্বাচনেই চলে কালো টাকার ছড়াছড়ি। এবার কেমন প্রস্তুতি নিচ্ছেন প্রার্থীরা? এই ইউনিয়নে রয়েছে রাস্তা-ঘাটের সমস্যা। বিশেষ করে বেশ কয়েকটি গ্রামে অকাল বন্যায় পানিন্দী হয়ে পড়েন লোকজন। এসব সমস্যা সমাধানে যে এগিয়ে আসবে তাকেই চান এলাকাবাসী।

ইউনিয়ন পরিষদ নির্বাচনী হালচাল নিয়ে ‘জাগো নিউজ’ এর ধারাবাহিক প্রতিবেদন এর ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে আজ তুলে ধরা হলো ৩ নং ইনাতগঞ্জ ইউনিয়ন এর নির্বাচনী হালচাল।

ইউনিয়নের ইতিহাস: সংশ্লিষ্ট সূত্র মতে, সপ্তদশ শতাব্দীর সিলেটের ফৌজদার ইনায়েতউল্লাহ খান প্রথম একটি ছোট দোকান দিয়েছিলেন আর তার নামানুসারে ইনাতগঞ্জ বাজারের নামকরণ করা হয়। যদিও ইনায়েতগঞ্জ এলাকা পূর্বে সোনাতিয়া নামে পরিচিত ছিলো অন্যদিকে ইনাতগঞ্জ বাজার এক সময় এশিয়ার পাটের বাণিজ্য কেন্দ্র ছিল। বর্তমানের ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় যে জায়গায় সেই জায়গায় ছিল পাটের গুদাম। বড় বড় জাহাজ এসে ভীড়ত ইনাতগঞ্জ বাজারের কিনারে, তখনকার সময় মানুষ ওখান থেকে জাহাজে করে বিদেশ গমন করত।

এই ইউনিয়নের আয়তন ২২ বর্গ কি.মি.। ১৭ টি মৌজা নিয়ে গঠিত এই ইউনিয়টিতে গ্রামের সংখ্যা ৩৫ টি। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৮৫২৩-জন। এরমধ্যে নারীঃ- ৯৪৯৯, পুরুষঃ- ৯০২৭। ইনাতগঞ্জের করিমপুরে অবস্থিত প্রাকৃতিক সম্পদ ‘বিবিয়ানা গ্যাস ক্ষেত্র’।

সম্প্রতি ওই এলাকায় গিয়ে স্থানীয় লোকজন ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, স্বাধীনতার পর থেকে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়ীত্ব পালন করেছেন- জাহাবক্স, মোতাহের রহমান আক্কা, খালেদ আহমেদ পাঠান, মোতাহের রহমান আক্কা, মসুদ আহমেদ জিহাদী, মোঃ নাজমূল হোসেন, মোহাম্মদ আব্দুল বাতেন। ২০১৬ সালের নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন বজলুর রশিদ।

এবার নির্বাচনেও সম্ভাব্য প্রার্থী হিসেবে স্থানীয় লোকজনের মূখে যাদের নাম শুনা যাচ্ছে, তারা হলেন- বর্তমান চেয়ারম্যান বিশিষ্ট সালিশ বিচারক বজলুর রশিদ, সাবেক চেয়ারম্যান আব্দুল বাতেন, সাবেক চেয়ারম্যান লন্ডন প্রবাসী নজমুল ইসলাম নজরুল, লন্ডন প্রবাসী আওয়ামীলীগ নেতা ছায়েদুল হক জাহিদুল, উপজেলা আওয়ামীলীগ যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুর রহমান স্বপন, আওয়ামীলীগ নেতা আজিজুর রহমান আজিজ, ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি সিরাজ উদ্দিন, তরুন ব্যবসায়ী নোমান হোসেন, লন্ডন প্রবাসী আকিকুর রহমান, লন্ডন প্রবাসী গোলাম কিবরিয়া, লন্ডন প্রবাসী আছাবুর রহমান জীবন, আবুল হাসান প্রিন্সসহ আরো অনেকেরই নাম শুনা যাচ্ছে।

আগামী নির্বাচনকে সামনে রেখে তারা বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মানুষের মন জয় করতে বিভন্ন কৌশল অবলম্বন করছেন। আওয়ামীলীগ সমর্থিত যারা তারা নৌকার মনোনয়ন প্রত্যাশী।

পর্ব-৮ আসন্ন ইউপি নির্বাচন : আউশকান্দি ইউনিয়নে আলোচনায় যারা !

পর্ব-7 আসন্ন দীঘলবাক ইউনিয়ন পরিষদ নির্বাচন : আলোচনায় যারা !

পর্ব-৬ আসন্ন নির্বাচনে ইনাতগঞ্জ ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী যারা !

পর্ব-৫ আসন্ন নির্বাচনে ২নং বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের নানা প্রতিশ্রুতি

পর্ব-৪ নবীগঞ্জে ১নং বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে আলোচনায় যারা

পর্ব-৩ দেবপাড়া ইউপি নির্বাচনী হালচাল : আলোচনায় যারা

পর্ব-২ গজনাইপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের ছড়াছড়ি : আলোচনায় যারা

পর্ব-১ আসছে নির্বাচনে নবীগঞ্জের পানিউমদা ইউনিয়নে প্রার্থী যারা


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !