Logo

আজমিরীগঞ্জে বস্তা পরিবর্তন করে বিক্রিয়কালে ৬২ বস্তা সরকারি চাল জব্দ : ১ জনকে কারাদণ্ড !

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১

image_pdfimage_print

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ভিজিডি কর্মসূচির চালের বস্তা পরিবর্তন করে অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় অভিযান চালিয়ে ৫০ কেজির ৬২ বস্তা চাল জব্দ করেছে প্রশাসন। এঘটনায় জাবের মিয়া (৩০) নামে এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান খানের নেতৃত্বে অভিযান চালিয়ে চাল জব্দ করা হয় এবং পরবর্তীতে মোবাইল কোর্ট পরিচালনা আটককৃত জাবের মিয়া (৩০) নামে এক ব্যক্তিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জাবের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের অতু মিয়ার ছেলে।

জানা যায়- ভিজিডি কর্মসূচির চাল বস্তা পরিবর্তন করে অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে পিকআপ ভ্যানে করে অন্যত্র নিয়ে যাচ্ছে একটি অসাধু চক্র এমন সংবাদের ভিত্তিতে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান খানের নেতৃত্বে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাজহারুল আনোয়ার এবং আজমিরীগঞ্জ থানার একদল পুলিশের সহযোগীতায় আজমিরীগঞ্জের কাকাইলছেও সড়কে অভিযান পরিচালনা করে পিকআপ ভ্যানসহ ৫০ কেজি ওজনের ৬২ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

এসময় এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের অতু মিয়ার ছেলে জাবের মিয়া (৩০) কে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে জাবের মিয়াকে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ অনুযায়ী ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান বলেন- ‌‘ ভিজিডি কর্মসূচির চালের বস্তা পরিবর্তন করে অবৈধভাবে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ৬২ বস্তা (৩ হাজার ১শ কেজি) চাল জব্দ করা হয়’। এঘটনায় জড়িত থাকার দায়ে একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। তিনি আরও বলেন- জব্দকৃত চালের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !