Logo

আজমিরীগঞ্জে কলেজে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ

করেসপন্ডেন্ট,আজমিরীগঞ্জ
জাগো নিউজ : বুধবার, সেপ্টেম্বর ১৬, ২০২০

আজমিরীগঞ্জ উপজেলার সরকারি কলেজে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ উঠেছে। এমন ঘটনায় আলোচনা সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট কর্তৃক ভর্তির নির্দেশনা এমপিওভুক্ত, মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সেশন চার্জসহ ভর্তি ফি ১ হাজার টাকা নির্ধারণ করে দিলেও আজমিরীগঞ্জ সরকারি কলেজে নেয়া হচ্ছে ২ হাজার ৫শ ৪০ টাকা করে।

এছাড়া পরিপত্রে বলা আছে, কোভিড-১৯ এর কারণে মেধাবী ছাত্রদের কাছ থেকে ভর্তি ফি শিথিলযোগ্য করা যাবে। কিন্তু আজমিরীগঞ্জ সরকারি কলেজে ঘটছে এর উল্টো। স্থানীয় বাজারে শিওর ক্যাশ এজেন্টের মাধ্যমে শিওর ক্যাশ করে ২ হাজার ৫শ ৪০টাকা নেয়া হচ্ছে। তবে দেয়া হচ্ছে না কোন রশিদ।

শিওর ক্যাশ এজেন্টের সাথে কথা বলে জানা যায়,এখন পর্যন্ত ৫৮০ জন শিক্ষার্থী উল্লেখিত পরিমাণের টাকা দিয়ে কলেজের শিওর ক্যাশ একাউন্টে টাকা জমা দিয়েছেন ভর্তি হওয়ার জন্য।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ সামছুল আলমের সাথে কথা হলে তিনি জানান, আমাদের কলেজে কয়েকজন নন-এমপিও শিক্ষক আছেন তাদেরকে বেতন দেয়ার জন্য বেতন বাবদ ১৫০ টাকা করে ৬ মাসের অগ্রিম বেতন নিচ্ছি। ‘রশিদ কেন দেয়া হচ্ছে না’ এ ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !