Logo
শিরোনাম :
নবীগঞ্জ কলেজের অধ্যক্ষ ও কর্মচারী অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা করোনায় আক্রান্তদের সুস্থতা কামনায় হবিগঞ্জ জেলা তাঁতলীগের দোয়া ও মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় জেলা তাঁতলীগ সভাপতির উদ্যোগে মিলাদ মাহফিল এমপি মিলাদ গাজীর রোগমুক্তি কামনায় যুবলীগ নেতার উদ্যোগে দোয়া মাহফিল হবিগঞ্জের রশিদপুর গ্যাসফিল্ডে অগ্নিকাণ্ড পানিতে ডুবে শিশুর প্রাণহানি মাধবপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে কারাদণ্ড পিকআপ ভ্যান কেড়ে নিল ছাত্রলীগ নেতার প্রাণ করোনা ভাইরাস : শনাক্তের নতুন রেকর্ড : মৃত্যু ৬৩ ‘শিশুবক্তা’ রফিকুল মাদানীকে আটক করেছে র‌্যাব

আজমিরীগঞ্জে কলেজে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ

করেসপন্ডেন্ট,আজমিরীগঞ্জ / ২১০ বার পঠিত
জাগো নিউজ : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

আজমিরীগঞ্জ উপজেলার সরকারি কলেজে অতিরিক্ত ভর্তি ফি নেওয়ার অভিযোগ উঠেছে। এমন ঘটনায় আলোচনা সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট কর্তৃক ভর্তির নির্দেশনা এমপিওভুক্ত, মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সেশন চার্জসহ ভর্তি ফি ১ হাজার টাকা নির্ধারণ করে দিলেও আজমিরীগঞ্জ সরকারি কলেজে নেয়া হচ্ছে ২ হাজার ৫শ ৪০ টাকা করে।

এছাড়া পরিপত্রে বলা আছে, কোভিড-১৯ এর কারণে মেধাবী ছাত্রদের কাছ থেকে ভর্তি ফি শিথিলযোগ্য করা যাবে। কিন্তু আজমিরীগঞ্জ সরকারি কলেজে ঘটছে এর উল্টো। স্থানীয় বাজারে শিওর ক্যাশ এজেন্টের মাধ্যমে শিওর ক্যাশ করে ২ হাজার ৫শ ৪০টাকা নেয়া হচ্ছে। তবে দেয়া হচ্ছে না কোন রশিদ।

শিওর ক্যাশ এজেন্টের সাথে কথা বলে জানা যায়,এখন পর্যন্ত ৫৮০ জন শিক্ষার্থী উল্লেখিত পরিমাণের টাকা দিয়ে কলেজের শিওর ক্যাশ একাউন্টে টাকা জমা দিয়েছেন ভর্তি হওয়ার জন্য।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ সামছুল আলমের সাথে কথা হলে তিনি জানান, আমাদের কলেজে কয়েকজন নন-এমপিও শিক্ষক আছেন তাদেরকে বেতন দেয়ার জন্য বেতন বাবদ ১৫০ টাকা করে ৬ মাসের অগ্রিম বেতন নিচ্ছি। ‘রশিদ কেন দেয়া হচ্ছে না’ এ ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !