Logo

আঙুলের চাপ মিলছেনা : বিলম্ব হচ্ছে ভোট গ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, জানুয়ারি ৩১, ২০২২

হবিগঞ্জের বাহুবলের ৭ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে। তবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ায় কিছুটা ধীরগতিতে হচ্ছে ভোটগ্রহণ।  

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৭ ইউনিয়নের ৭৬ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচন কমিশন ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৫৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এবার উপজেলায় ১০ ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ৮০, র‌্যাব-এর ৪৩ পুলিশ-এর ৮৬০ ও আনসার বাহিনীর ১,২৯২ জন সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়াও ইভিএম মেশিন পরিচালনায় অভিজ্ঞ ২ জন করে অপারেটর প্রতিটি কেন্দ্রে এবং প্রতি তিন কেন্দ্রের জন্য একটি করে ইভিএম বিশেষজ্ঞ টিম টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

ভোটারদের অভিযোগ-  আঙুলের চাপ মিলছেনা এর ফলে ভোট দিতে গিয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে ভোটারদের।  এতে করে দীর্ঘসময় ধরে অনেক ভোটকেন্দ্রে ভোটরদের একই স্থানে দাড়িঁয়ে থাকতে হচ্ছে।

পুটিজুরি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ভোটকেন্দ্রে ভোট দিতে যান গোলগাও গ্রামের আয়ুব আলী নামে এক ভোটার জানান- ইভিএমের মাধ্যমে ভোট দিতে গিয়ে আঙুলের চাপ না মিলায় অনেক ভোগান্তি হয়েছে, ভোট না দিয়েই চলে যাচ্ছি।

হালেমা বেগম নামে এক ভোটার জানান- ইভিএমে ভোট দিতে গিয়ে আঙুলের চাপ মিলছেনা এরফলে বাহিরে আসছি টিউবওয়েলে হাত ধুতে।

এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনিরউজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনেক স্থানে এই সমস্যা হচ্ছে, আমরা সমাধানের চেষ্টা করছি অনেকটা সমাধান হয়েছেও।

উল্লেখ্য- উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০, সংরক্ষিত মহিলা সদস্য (মেম্বার) পদে ১০২ এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৩২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ৭ ইউনিয়নে সর্বমোট ভোট ১ লাখ ৪০ হাজার ৭৭০। তন্মধ্যে পুরুষ ৭২ হাজার ৭১২ ও মহিলা ৬৮ হাজার ৫৪। এবার নির্বাচনে ৪০ চেয়ারম্যান, ১০২ সংরক্ষিত নারী সদস্য ও ৩২৬ সাধারণ সদস্য পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !