Logo

সিলেটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

জাগো নিউজ
জাগো নিউজ : শনিবার, মে ২৩, ২০২০

করেসপন্ডেন্ট, জাগো নিউজ :সিলেটের জাফলংয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জাফলং সীমান্তের ওপারে ডাউকি সেতুর কাছে এ ঘটনা ঘটে। নিহত বাংলাদেশির নাম কালা মিয়া (৩৭)। তিনি জাফলংয়ের নয়াবস্তির বাসিন্দা।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসন সূত্র জানায়, কালা মিয়া পেশায় পাথরশ্রমিক। তাঁর মরদেহ এখন সীমান্তের ওপারে আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব প্রথম আলোকে বলেন, ঠিক কী কারণে ওই ব্যক্তি সেখানে গিয়েছিলেন, তা খোঁজ নেওয়া হচ্ছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সূত্র জানিয়েছে, জাফলং বিজিবির সংগ্রামপুঞ্জি ক্যাম্প এলাকাভুক্ত। বাংলাদেশির লাশ হস্তান্তরের বিষয়ে সংগ্রামপুঞ্জি থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

জাফলং সিলেটের গোয়াইনঘাট উপজেলার অন্যতম প্রাকৃতিক পর্যটনকেন্দ্র। ভারত-বাংলাদেশ সীমান্তে ডাউকি ও পিয়াইন নদে রয়েছে পাথর কোয়ারি। প্রায় ১৫ হাজার পাথরশ্রমিক অস্থায়ীভাবে বসবাস করেন সেখানে। যন্ত্র দিয়ে যত্রতত্রভাবে পাথর উত্তোলনে জাফলংয়ের পরিবেশ ও প্রতিবেশ সংকটাপন্ন হয়ে পড়ায় ২০১৫ সালে উচ্চ আদালতের নির্দেশনায় জাফলং পরিবেশ ও প্রতিবেশ সংকটাপন্ন এলাকা ঘোষণা হয়। এর পর থেকে পাথর কোয়ারি বন্ধ রেখে জাফলংকে ঘিরে ‘প্রকৃতিকন্যা সিলেট’ নামে পর্যটন ব্র্যান্ডিং করছে প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !