Logo
শিরোনাম :
আরব আমিরাতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা দেবপাড়া ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ করলেন এমপি মিলাদ গাজী নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ মানবসেবায় প্রবাসীদের অবদান অনস্বীকার্য – এমপি মিলাদ গাজী নবীগঞ্জের মাদ্রাসা শিক্ষক মুকিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সদস্য ! স্কটিশ পার্লামেন্টে প্রথম বাংলাদেশী এমপি নির্বাচিত হলেন নবীগঞ্জের ফয়ছল চৌধুরী ইফতারির জন্য নবীগঞ্জের শরিফাকে ‘হত্যা’, স্বামী-শ্বাশুড়ি আটক নবীগঞ্জ পৌরসভায় ১৫শ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী অর্থ সহায়তা বিতরণ বাউসা ইউনিয়নে ১৫শ মানুষের মাঝে ৪৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা বিতরণ আউশকান্দিতে ৫শ অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা বিতরণ

শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা : জেএমবি’র ৫ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট / ৩১১ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

নব্য জেএমবি’র সিলেট সেক্টর কমান্ডারসহ সংগঠনটির ৫ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। আটককদৃদের মধ্যে দুজন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

পুলিশের দাবি, সিলেট অঞ্চলের প্রধান নাইমুজ্জামানের নেতৃত্বে হযরত শাহজালাল (র.) মাজারে হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের।

মঙ্গলবার (১১ আগস্ট) পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট জানায়, রোববার রাতে নগরীর মিরাবাজারের উদ্দিপনের ৫১ নম্বর বাসা থেকে নব্য জেএমবি’র সিলেট আঞ্চলিক কমান্ডার ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাইমুজ্জামানকে আটক করা হয়।

পরে ঢাকা থেকে আসা পুলিশের বিশেষ একটি দল, মঙ্গলবার (১১ আগস্ট) ভোর পর্যন্ত নগর ও নগরের উপকন্ঠের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও চার জনকে আটক করে। তাদের মধ্যে সাদি ও সায়েম নামে দুজন রয়েছেন। বাকী দুজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সাদি শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সায়েম মদনমোহন কলেজের ছাত্র। তাদেরকে ঢাকায় নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (গণমাধ্যম) মো. ওয়ালিদ হোসেন বলেন, সিলেট থেকে যে নব্য জেএমবির পাঁচ সদস্য গ্রেপ্তার আছে। তারা পল্টনে বোমা বিস্ফোরণও ঘটনাতেও জড়িত ছিল।

তবে জঙ্গি সদস্যদের ব্যাপারে আটকের ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন সিলেট মহানগর পুুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) জোর্তিময় সরকার।

এরআগে আরও দুই দফা শাহজালাল (র.) মাজারে হামলা করে জঙ্গিরা।

২০০৪ সালের ১২ জানুয়ারি রাত হযরত শাহজালাল (র.) মাজারে ওরস চলাকালীন সময়ে গ্রণেড হামলা করা হয়। এ হামলায় ঘটনাস্থলেই মারা যান ৫জন, আহত হন আরো ২০-২৫জন।

একই বছরের ২১ মে শাহজালাল (র:) এর মাজার জিয়ারত করতে এসে তৎকালীন বৃটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী গ্রেনেড হামলার শিকার হন। সেদিনের সেই গ্রেনেড হামলায় দু’জন নিহত হন। আহত হন আরও অনেকে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !