Logo
শিরোনাম :
দাদন ব্যবসায়ীর হুমকিতে নিরাপত্তাহীনতায় সাংবাদিক জাবেদ খুলনায় নিখোঁজ সেই রহিমা বেগমকে জীবিত উদ্ধার সবুজকুঁড়ি শিল্পী গোষ্ঠীর দুই ইসলামী সাংস্কৃতিক যোদ্ধার প্রবাস গমন কালিয়ারভাঙ্গা ডিজিটাল সেন্টারে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ নবীগঞ্জে পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ নবীগঞ্জে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ : ১৪৪ ধারা জারি নবীগঞ্জে গ্রীনলাইন-শ্যামলী পরিবহনের বাসের মুখোমুখি সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক নবীগঞ্জে নিখোঁজের ৩ দিন পর নদীতে পাওয়া গেলো শিশুর মরদেহ সাংবাদিক সুলতানের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে হবিগঞ্জ

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২

বর্তমানে নিরাপদ ও স্বাভাবিক প্রাতিষ্ঠানিক প্রসবে দেশে ষষ্ঠ স্থানে রয়েছে হবিগঞ্জ জেলা। এ ক্ষেত্রে ৬৪ জেলায় প্রথম স্থানে রয়েছে নোয়াখালী।এ তথ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরের।

জেলায় চলতি বছরের জুলাই থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্বাভাবিকভাবে ডেলিভারি হয়েছে প্রায় ২ হাজার। আগামি জুন মাস পর্যন্ত ৯ হাজার স্বাভাবিক ডেলিভারির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এ লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন হবিগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মীর সাজেদুর রহমান।

এর আগে ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত প্রায় ৯ হাজার শিশুর নিরাপদ ও স্বাভাবিক প্রসব হয়েছে।

মীর সাজেদুর রহমান জানান, হবিগঞ্জে ৭৭টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র রয়েছে। এগুলোর ৩৮টিতে সাতদিন ২৪ ঘণ্টা স্বাভাবিকভাবে ডেলিভারি সেবা দেওয়া হয়। সেবাদানকারী স্বল্পতায় বাকিগুলোতে ২৪ ঘণ্টা সেবা দেওয়া কঠিন হচ্ছে।

তিনি জানান, প্রতিবছর দেশের প্রায় ৪ হাজার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ সেবা দানের ক্ষেত্রে সেরা দশের মর্যাদা অর্জন করে হবিগঞ্জের ৩ থেকে ৫টি কেন্দ্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
x