Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

৩০ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ছে

ন্যাশনাল ডেস্ক / ১৪৮ বার পঠিত
জাগো নিউজ : রবিবার, ১৪ জুন, ২০২০

করোনা সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে কয়েকদফা শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হতে পারে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আলোচনা করে ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে।

দেশে করোনাভাইরাসের প্রকোপের কারণে গত মার্চের মাঝামাঝি সময় থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে তার কয়েক দফায় বাড়ানো হয়।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। এ বিষয়ে এখনো আমাদের আলোচন হয়নি। তবে ৩০ জুন পর্যন্ত আমরা ছুটি বাড়াব। পরিস্থিতির ওপর ভিত্তি করে প্রতি ১৫ দিন অন্তর অন্তর ছুটি বর্ধিত করা হবে।

তিনি বলেন, করোনা মহামারী প্রকোপ আকারে ধারণ করায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের হুমকির মধ্যে ফেলা হবে না। প্রতিদিন সংসদ টিভিতে ক্লাস সম্প্রচার করা হচ্ছে, বাসায় বসে তারা পাঠদান চালিয়ে যাবে। বর্তমানে শিক্ষার্থীদের বাসায় রেখে কীভাবে পরীক্ষা নেয়া সম্ভব সে বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ পরিস্থিতিতে রোববার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেছেন এক হাজার ১৭১ জন। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ১৪১ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জনে।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !