Logo

২ মাস পর সড়কে গণপরিবহন : মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি

জাগো নিউজ / ২৬৯ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ১ জুন, ২০২০

স্টাফ করেসপন্ডন্ট,জাগো নিউজ: করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেও ২মাস পর সড়কে নেমেছে গণপরিবহন। সোমবার (১ জুন) সকাল থেকেই রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু হয়। তবে বাসের ভেতর শারীরিক দূরত্ব কিছুটা থাকলেও বাস টার্মিনালে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। শারীরিক দূরত্ব তো দূরের কথা, মানুষের ব্যাপক ভিড় লক্ষ করা গেছে।

সকালে থেকে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রথম দিন হওয়ায় অনেক গণপরিবহনই শারীরিক দূরত্ব বজায় রেখে যাত্রী তুলছে। তবে গাড়ির ভেতর অনেক যাত্রীরই মাস্ক ও হ্যান্ড গ্লাভস নেই। স্বাস্থ্যবিধি না মেনেই গাড়িতে উঠছে যাত্রীরা। এর ফলে করোনা ঝুঁকি আরো বৃদ্ধি পাচ্ছে। ৬৭দিন পর সড়কে গণপরিবহন নামলেও দেখা যায়নি মেলেনি কোনো শৃঙ্খলা। এলোমেলো ও পাল্লা দিয়ে বাস চালাতে দেখা যায়।
বাস টার্মিনালগুলোতেও গিয়ে দেখা যায়, মানুষের উপচে পড়া ভিড়। কাউন্টারের বাইরে সামাজিক-শারীরিক দূরত্ব নিশ্চিতের দায়িত্ব যেন কারো নেই। অনেক যাত্রীই মাস্ক ব্যবহার করছেন না। নেই হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা। গাবতলী থেকে ভোর থেকেই বিভিন্ন গন্তব্যে বাস ছেড়ে যায়। শারীরিক দূরত্ব নিশ্চিত করেই অনেক বাসকে চলতে দেখা যায়।

মহাখালী ও যাত্রাবাড়ী বাস টার্মিনালেও একই অবস্থা। কাউন্টার সংশ্লিষ্টরা স্বাস্থ্যবিধি মানলেও যাত্রীদের সুরক্ষায় কাউন্টার ও বাসে নেই হ্যান্ড স্যানিটাইজার। ফলে কতোটা স্বাস্থ্যবিধি মেনে বাস চালাতে পারবে, সেই শঙ্কা দেখা দিয়েছে।

আবাবিল পরিবহনের সহকারী শিবলু ‘‘জাগো নিউজ’’কে বলেন, আমরা চেষ্টা করছি আসন ফাঁকা রেখে যাত্রী নিতে। কিন্তু যাত্রীরা তা না মেনে জোর করে ওঠার চেষ্টা করছেন।

কাওনাইন নামে এক যাত্রী বলেন, বাসে স্বাস্থ্যবিধি বলতে শুধু শারীরিক দূরত্ব? এখানে অনেকেই মাস্ক ব্যবহার করছেন না।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !