Logo

২৪ ঘণ্টায় রেকর্ড শনাক্ত ১৯৭৫, প্রাণ হারালেন ২১ জন

জাগো নিউজ / ৩২২ বার পঠিত
জাগো নিউজ : সোমবার, ২৫ মে, ২০২০

জাগো নিউজ ডেস্ক :: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২১ জন মারা গেছেন। একই সময়ে ১ হাজার ৯৭৫ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়। এক‌দি‌নে এটাই রেকর্ড ক‌রোনা রোগী শনাক্ত হ‌য়ে‌ছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৫৮৫ জন। আর মোট মৃত্যু হয়েছে ৫০১ জনের।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি জানান, ৪৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫৪১টি। পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি। পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৯৭৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৫৮৫ জন।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২১ জনের মৃত্যু হয়। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০১ জন।
তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪৩৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৩৪ জন।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে। পরবর্তীতে যুক্তরাষ্ট্রেও ব্যাপক প্রাণহানি ঘটে। করোনায় মৃত্যুর তালিকায় শীর্ষেও রয়েছে দেশটি।

যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ৩ লাখ ৪৬ হাজার ৮৬৮ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ১৩ হাজার ৬৭১ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৯ হাজার ২৯১ জন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !