Logo

হবিগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১

হবিগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির এক জরুরী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল ১১ টায় শহরের আমিরচান কমপ্লেক্সে বিভাগীয় প্রতিনিধিদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ মোতাব্বির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা কুতুব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগীয় ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি হাজী দেলোয়ার হোসেন। এতে বিশেষ অতিথি সিলেট জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সহ-সভাপতি হাজী আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক মোঃ মকবুল হোসেন, মৌলভীবাজার জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক আকবর আলী ও সুনামগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সহ-সভাপতি আব্দুল্লাহ খান। মতবিনিময় সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতি যুগ্ন-সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় সদস্য কাওছার আহমদ চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় সদস্য ফেরদৌস আহমদ, আজিজুর রহমান, মোঃ রুহুল আমিন মাস্টার, মর্তুজা আহমদ চৌধুরী, সদস্য মোঃ রিয়াজ উদ্দিন, মোঃ নাসির উদ্দিন, হবিগঞ্জ জেলা ব্রিক ফিল্ড মালিক সমিতি’র সহ-সভাপতি সৈয়দ মতিউর রহমান ও হুমায়ূন আহমেদ, কোষাধ্যক্ষ মামুনুর রশীদ, সদস্য লুৎফুর রহমান চৌধুরী, হাজী শাহীন মিয়া, আলহাজ্ব আমিন আলী, আছকির মিয়া, মিহির বণিক ও মতিউর রহমান সানু প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের উন্নয়নের অংশদারক শিল্প, ইট ভাটা শিল্পকে বিভিন্ন কঠোর শর্তারোপ করায় ইট ভাটা মালিকগন বিপাকে। ইট ভাটা শর্তারোপ শিথিল করার জন্য সভায় সরকারের প্রতি জোড়ালো আহবান জানানো হয়। এছাড়াও বক্তারা বলেন, ‘গত ৬ মার্চ জাতীয় দৈনিক প্রথম আলো অর্ধেক দায় গাড়ি ধোঁয়ার ও দূষণ বন্ধে নীরব সরকারি সংস্থা শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদে বায়ু দূষণের উৎস বদল রাজধানীর বায়ু দুষণের তুলনামূলক চিত্র বর্তমানে: ইটভাটার ধোঁয়া ছিলো। ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জরিপে ১০% আছে। পরিবেশবাদিরা গবেষণা করে দেখেছেন, গাড়ি বায়ু ও বর্জ্য থেকে পরিবেশ দূষিত হচ্ছে। মোবাইল রেডিসেন মানব দেহের জন্য ক্ষতিকারক। দেশের অর্থনীতি চাকা বন্ধ হয়ে যাবে। এদেশের কোটি মানুষ কর্মহীন হয়ে পড়বে। ইট দিয়ে বর্তমান আওয়ামীলীগ সরকারের মেগা প্রকল্পের উন্নয়নমূলক কাজ হচ্ছে। সরকারে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ইট শিল্পের বিকল্প নেই। সমাতন পদ্ধতি পরির্বতন করে ঝিক-ঝাক পদ্ধতিতে ইট ভাটা চালু করায় পরিবেশ দূষিত থেকে রক্ষা পেয়েছে। নদী, নালা, খাল বিলে নব্যতা ফিরে পেতে মাটি খনন করা জরুরি’। এই শিল্পকে বাঁচাতে সরকার কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !