Logo
শিরোনাম :
বানিয়াচংয়ে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত নবীগঞ্জের বরখাস্তকৃত চেয়ারম্যান মুকুলকে শোকজ ! আসন্ন ইউপি নির্বাচন : কালিয়ারভাঙ্গায় আলোচনায় আছেন দেশী- প্রবাসী প্রার্থী বানিয়াচংয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ শায়েস্তাগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ : নিহত ১ এস.আই আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেবেন যুক্তরাষ্ট্র প্রবাসী সামাদ মাধবপুরে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার খোয়াই নদীর সীমানা নিশ্চিত করণ ও দখল-ভরাট উচ্ছেদের দাবীতে স্বারকলিপি প্রদান নবীগঞ্জের পানিউমদায় ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত ইনাতগঞ্জের আছাবুরের নজর নৌকায় !

হবিগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি-সম্পাদক বহিস্কার

জাগো নিউজ / ১৯৩ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ২ জুন, ২০২০

করেসপন্ডেন্ট, জাগো নিউজ :: হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিস্কার করা রয়েছে। গত ৩১ মে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্ত স্বাক্ষরিত চিঠিতে তাদের সাময়িকভাবে বহিস্কারের কথা জানানো হয়।

একইসঙ্গে চিঠিতে পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি জগদিশ চন্দ্র মোদক ও সাধারণ সম্পাদক এডভোকেট স্বরাজ রঞ্জন বিশ্বাসকে ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। নতুবা স্থায়ী বহিস্কার করা হবে বলেও জানানো হয়েছে।

কারান্তরীন দৈনিক আমার হবিগঞ্জ-এর সম্পাদক সুশান্ত দাশ গুপ্তের বিরুদ্ধে সভা করে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়ার প্রেক্ষিতে এই দুজনকে বহিস্কার করা হয়। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় সুশান্ত দাশগুপ্ত বর্তমানে কারাগারে রয়েছেন।

রানা দাশ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, গত ৩০ মে হিন্দু বৌদ্ধ খৃষ্টান পরিষদ ও পূজা উদযাপন পরিষদের  হবিগঞ্জ শাখার ‘কথিত সভা ও সিদ্ধান্তবলী’ কেন্দ্রিয় কমিটির দৃষ্টিগোচর হয়েছে। সুশান্ত দাশের পত্রিকা, অনলাইন বা ফেসবুকে সংখ্যালঘু ও এমপি আবু জাহিরকে জড়িয়ে কোন সংবাদ প্রকাশ হয়নি। ভিন্ন সংবাদ পরিবেশনের কারণে সুশান্ত কারাগারে রয়েছেন। এর সাথে সংখ্যালঘু সম্প্রদায়ের কোন বিষয় জড়িত নয়। এমতাবস্থায় হিন্দু খৃষ্টান বৌদ্ধ পরিষদের সভা ও সিদ্ধান্ত সর্বত্তোভাবে অবাস্তব, অযৌক্তিক ও অবান্তর বলে কেন্দ্রিয় কমিটি মনে করে। এতে সংগঠনের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন করেছে।
এমতাবস্থায় সংগঠনের গঠনতন্ত্রের ৭(ঙ) (২) ধারামতে শৃঙ্খলা ভঙ্গের দায়ে হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য জগদীশ চন্দ্র মোদক এবং সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় কমিটির সদস্য এডভোকেট স্বরাজ রঞ্জন বিশ্বাসকে বহিস্কার করা হয়।

প্রসঙ্গত, গত ২০ মে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদি হয়ে হবিগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আমার হবিগঞ্জ’র সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশ গুপ্ত, নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন, প্রতিবেদক তারেক হাবিবের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তিনি হবিগঞ্জ প্রেসক্লাবের ‘আজীবন সদস্য’ আবু জাহির এমপির বিরুদ্ধে অসত্য সংবাদ প্রকাশের অভিযোগ করেন  মামলার এজাহারে।

২১ মে হবিগঞ্জ থানা পুলিশ সুশান্ত দাশ গুপ্তকে গ্রেপ্তার করে। এরপর গত ৩০ মে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান পরিষদ ও পূজা উদযাপন কমিটি হবিগঞ্জ জেলা শাখা সভা করে। সভায় আবু জাহিরের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সুশান্ত দাশের শাস্তি ও দৈনিক আমার হবিগঞ্জের ডিক্লেয়ারেশন বাতিলের দাবি করেন।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !