Logo
শিরোনাম :
নবীগঞ্জে চা-শ্রমিকদের মানববন্ধন শোক দিবসে ছাত্রছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ হ্যাকারদের কবলে জাগো নিউজের ফেসবুক পেইজ : বিভ্রান্ত না হওয়ার আহ্বান বাউসা ইউনিয়ন পরিষদকে সৌদি দূতাবাস বানিয়ে অভিনব প্রতারণা ॥ আটক ৩ বাহুবলে গাছ খাওয়ায় ছাগল আটক, এমপি কল দেয়ার পরও ছাড়েনি পুলিশ কানাডায় সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাশ স্ত্রীসহ নিহত গ্রিসে বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ও শেখ কামাল এর জন্মবার্ষিকী পালন নবীগঞ্জে মায়ের স্বপ্ন পূরণে হেলিকপ্টারে চড়ে বরের বাড়ি গেলেন সুরভী খোঁজ মিলছে না সিলেট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতির এবার মাল্টার ভিসা মিলবে ঢাকা থেকেই!

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৩ শিক্ষা প্রতিষ্ঠানকে সতর্ক

নিজস্ব প্রতিবেদক
জাগো নিউজ : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় হবিগঞ্জে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানকে সতর্ক করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা।

মঙ্গলবারের (১৪ সেপ্টেম্বর) মধ্যে তাদের এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্কুল খোলার আগে থেকেই প্রস্তুতি চলছিল। জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা দফায় দফায় পরিদর্শন করছেন। স্কুল খোলার পর থেকেও প্রতিটি স্কুল পরিদর্শন করা হচ্ছে। প্রথম দিন সবগুলো বিদ্যালয়েই যথাযথভাবে নির্দেশনা পালন করা হয়েছে। কিন্তু দ্বিতীয় দিন এসে বাহুবল উপজেলার মিরপুর দাখিল মাদরাসা, সানসাইন উচ্চ বিদ্যালয় ও ভুলকোট আদর্শ উচ্চ বিদ্যালয়ে গিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণে গাফিলতির চিত্র দেখা যায়। তাদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে মঙ্গলবারের মধ্যে এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

এই শিক্ষা কর্মকর্তা আরও বলেন, প্রতিষ্ঠান কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়েছে মঙ্গলবারের মধ্যে সমস্যা সমাধান করবে। স্বাস্থ্যবিধির বিষয়টি নিশ্চিত করতে প্রতিদিন দফায় দফায় শিক্ষা সংশ্লিষ্টদের নিয়ে মিটিং করা হচ্ছে। সরকার প্রদত্ত নির্দেশনাগুলো মানতে কঠোর মনিটরিং করা হচ্ছে।

শিক্ষাবিদ অধ্যাপক ইকরামুল ওয়াদুদ জানান, দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এটি খুব প্রয়োজন ছিল। শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে হবে। এজন্য সরকারের ১৯টি নির্দেশনা দেখেছি। সবগুলোই ভালো পরামর্শ। এগুলো প্রত্যেককে মানতে হবে। সরকারের একার পক্ষে তা নিশ্চিত করা সম্ভব নয়।

তিনি আরও বলেন, সবকিছু বাজেটের দিকে তাকিয়ে থাকলে চলে না। প্রতিষ্ঠানগুলোর কিছু ফান্ড থাকে। ইচ্ছে থাকলে অনেকভাবেই সেগুলো বাস্তবায়ন করা সম্ভব হয়। শিক্ষকদেরও মনে রাখতে হবে দেশ আমাদের, সন্তানরাও আমাদের। নিজেরা সঠিকভাবে দায়িত্ব পালন করলেই এগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !